ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভারতের সেরামের টিকা বুঝে নিল বেক্সিমকো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৯, ২৫ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারত সরকারের দেয়া ২০ লাখ ডোজ টিকা উপহারের পর এবার চুক্তির ৫০ লাখ ডোজ টিকা এসে পৌঁছেছে ঢাকায়। ভারতের সেরাম ইনস্টিটিউট প্রতিনিধির কাছ থেকে এ টিকা গ্রহণ করেছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা যে টিকা এনেছি, সেগুলোর কোথাও ত্রুটি, ড্যামেজ বা শর্টেজসহ কোনো রকমের সমস্যা থাকে তবে সেগুলো বেক্সিমকো ফার্মা নিয়ে যাবে। সেগুলোর দায় বেক্সিমকোর।

সোমবার সকাল ১০টা ৫৬ মিনিটে ভ্যাকসিন বহনকারী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে বিমানবন্দরের ৮ নম্বর গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

পাপন বলেন, ভারতের মুম্বাই থেকে এ ভ্যাকসিন ঢাকায় এসেছে। বিমানবন্দর থেকে এগুলো বেক্সিমকোর ওয়্যারহাউজে/গুদামে যাবে। সেখানে গিয়ে সরকারকে দেয়ার আগ পর্যন্ত প্রতিটি ভ্যাকসিন চেক করে দেখা হবে। সরকারকে আমরা নিখুঁত ভ্যাকসিন দেব।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের এমডি বলেন, প্রতিটি ভ্যাকসিনের স্যাম্পল আমরা ওষুধ প্রশাসনের ল্যাবরেটরিতে পাঠাবো টেস্ট করার জন্য। এরপর তারা ছাড়পত্র দিলে তারপর প্রতিটি জেলায় আমরা পৌঁছে দেব। আমরা আশা করছি ৪৮ ঘণ্টা পর থেকে অথবা ৪ থেকে ৫ দিনের মধ্যে আমরা এ ভ্যাকসিনগুলো দেশের সব জেলায় পৌঁছে দিতে পারবো।

তিনি বলেন, এখন থেকে প্রতিমাসে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন বেক্সিমকোর মাধ্যমে বাংলাদেশে আসবে। এ ভ্যাকসিন পরিবহনের জন্য আমরা বিশেষ কাভার্ড ভ্যান কিনেছি। যা আমাদের কাছে আগে ছিল না। আজ ৯টি ভ্যান ভ্যাকসিন বহন করছে। আগামী মার্চ মাসে আরও ভ্যান আসবে।

সর্বশেষ
জনপ্রিয়