ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্ববিদ্যালয়গুলোতে দক্ষতা ও উদ্ভাবন সক্ষমতা বাড়ানোর আহ্বান ইউজিসির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ১৩ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে দক্ষতা ও উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। সোমবার শৃঙ্খলা ও আচরণবিধি শীর্ষক পাঁচ দিনের ভার্চুয়াল কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের মাথাপিছু আয় ১০ হাজার ডলারে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। বিশ্ববিদ্যালয়গুলোকে যুগোপযোগী গুণগত শিক্ষা, গবেষণা ও উদ্ভাবন দিয়ে এ লক্ষ্য অর্জনে সরকারকে সহায়তা করা প্রয়োজন।

অনুষ্ঠানে ইউজিসি সচিব ফেরদৌস জামান বলেন, দক্ষ মানবসম্পদ তৈরিতে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের প্রশিক্ষণের মাধ্যমে লব্ধ জ্ঞান বাস্তব জীবনে প্রয়োগের আহ্বান জানান।

আইএমসিটি বিভাগের উপপরিচালক মোহাম্মদ মনির উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। কর্মশালায় বক্তব্য রাখেন আইএমসিটি বিভাগের পরিচালক ((অতিরিক্ত দায়িত্ব) মাকছুদুর রহমান ভূঁইয়া এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মো. গোলাম দস্তগীর।

পাঁচ দিনের কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, জেনারেল সার্ভিসেস, এস্টেট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূঁইয়া, রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন বিভাগের পরিচালক মো. কামাল হোসেন ও এসপিকিউএ বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।

কর্মশালায় কমিশনের ২০ জন সিনিয়র সহকারী পরিচালক, সহকারী পরিচালক ও সমমানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সর্বশেষ
জনপ্রিয়