ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

বিশেষ পরিকল্পনা ছাড়াই ছুটির দিনকে যেভাবে কাজে লাগাবেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ২৬ মার্চ ২০২৩  

বিশেষ পরিকল্পনা ছাড়াই ছুটির দিনকে যেভাবে কাজে লাগাবেন

বিশেষ পরিকল্পনা ছাড়াই ছুটির দিনকে যেভাবে কাজে লাগাবেন

ছুটির দিনে অনেকেরই নানা পরিকল্পনা থাকে। সারা সপ্তাহ পরিশ্রমের পর ছুটির দিনগুলি অনেকেই কাজ রাখতে চান না। নিজের মতো করেই কাটাতে ভালবাসেন। আবার অনেকেরই ছুটির দিন নিয়ে বিশেষ কোনও পরিকল্পনা থাকে না। তেমন যদি হয়, সে ক্ষেত্রে এই দিনটি একটু অন্য রকম ভাবে উদ্‌যাপন করতে পারেন।

সুপার মার্কেটে ঢুঁ মেরে আসতে পারেন :

সামনে ঈদ। কেনাকাটা করে সামনের দিনগুলোর চাপ কমিয়ে ফেলতে পারেন। এছাড়া ঘরের প্রয়োজনীয় জিনিসপত্রও কিনে ফেলতে পারেন।

সিনেমা দেখে আসুন :

সকালে অফিস। আবার রাত গড়ালে ক্লান্ত শরীর নিয়ে অফিস থেকে বাড়ি ফেরা। সারা সপ্তাহের এই রুটিনে কোথাও সিনেমা দেখার কোনও সুযোগ নেই। ছুটির দিনে তাই চলে যান সিনেমা দেখতে।

পছন্দের খাবার খেতে চলে যান :

সারা সপ্তাহের ব্যস্ততায় আলাদা করে খেতে যাওয়ার সময় পান না অনেকেই। ছুটির দিনে কিন্তু বেরিয়ে পড়তে পারেন পছন্দের খাবারের স্বাদ নিতে। অনেকেই ছুটির দিন বাড়ির সকলের জন্য নিজে হাতে রান্না করেন। সবাই মিলে বসে একসঙ্গে খাবার খান। 

বন্ধুদের সঙ্গে দেখা করে আসুন :

ব্যস্ততা সম্পর্কের সুতোগুলিকে ক্রমশ আলগা করে দেয়। কলেজবেলায় যে বন্ধুদের সঙ্গে প্রতিটি বিকেল কাটাতেন, এখন তাঁদের সঙ্গে বিশেষ কথা বলারই সুযোগ পাওয়া যায় না। ছুটির দিনগুলিতে বন্ধুদের সঙ্গে কিন্তু জমাটি আড্ডা হতেই পারে। কলেজ থেকে ফেরার পথে বন্ধুদের সঙ্গে যে জায়গাগুলিতে ঘণ্টার পর ঘণ্টা কাটাতেন, সেখানেই আবার নতুন করে আড্ডার আবহ তৈরি করতে পারেন।

ফেলে আসা জায়গাগুলো ঘুরে আসুন :

কলেজের গণ্ডি পেরিয়ে কর্মজীবনে প্রবেশ করেছেন। দায়িত্ব আর ব্যস্ততা জীবনের অনেকটা জায়গা জুড়ে গিয়েছে। অফিস থেকে ফেরার পথে কলেজপড়ুয়া ছেলেমেয়েদের দেখলে নিজের কলেজ জীবনের কথা মনে পড়ে যাওয়া অস্বাভাবিক নয়। নতুন করে পুরনো আবেগের কাছে ফিরে যেতে পারেন। গেলেই বুঝতে পারবেন সেই ক্লাসরুম, ক্যান্টিন, খেলার মাঠ আপনাকে ভোলেনি।

সর্বশেষ
জনপ্রিয়