ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপিতে গ্রহণযোগ্যতা হারিয়েছে মির্জা ফখরুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২১  

মির্জা ফখরুল

মির্জা ফখরুল

নিজ দলের মধ্যে ভালো নেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মাঝে মধ্যেই তার বাসায় ইট-পাটকেল ও ডিম নিক্ষেপ করা হয়। মূলত মনোনয়ন বাণিজ্য করেই দলের মধ্যে গ্রহণযোগ্যতা হারান মির্জা ফখরুল। সঙ্গে দায়িত্বহীনতাও একটি বড় কারণ।

বিএনপির অনেক নেতাই বলছেন, মির্জা ফখরুলের মনোনয়ন বাণিজ্য, দালালি, তদবির বাণিজ্য ও পদ বাণিজ্যের কারণে বিএনপি বর্তমানে মৃতপ্রায়।

বিএনপির ঘনিষ্ঠ একাধিক গোপন সূত্র বলছে, গত বছর মির্জা ফখরুলের বাসায় ডিম মারা হয়েছিল। কারণ, ৩০ লাখ টাকার বিনিময়ে তিনি দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ম্যানেজ করে এস এম জাহাঙ্গীরকে মনোনয়ন পেতে সহায়তা করেছিলেন। বিষয়টি জানাজানি হওয়ার পরপরই মনোনয়ন বঞ্চিত কফিল উদ্দিনের সমর্থকরা ফখরুলের উত্তরার বাসায় হামলা চালিয়েছিলেন।

জানা গেছে, মির্জা ফখরুল দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভুলভাল বুঝিয়ে অর্থের বিনিময়ে অযোগ্যদের মনোনয়ন পাইয়ে দিতে কাজ করেন। তার অযোগ্যতা, অক্ষমতা, দালালি ও বিভিন্ন মহলের সঙ্গে আঁতাতের কারণে বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না। মির্জা ফখরুল ঠান্ডা মাথার লোক। তিনি দল ও নেত্রীর প্রতি অনুগত নন। মির্জা ফখরুলকে ধান্দাবাজ মনে করেন দলের বেশিরভাগ নেতাকর্মী।

বিএনপিকে বাঁচাতে হলে মির্জা ফখরুলকে অপসারণের বিকল্প নেই। প্রয়োজনে তাকে দলীয় স্বার্থে পদত্যাগে বাধ্য করতে হবে। আর তাতেও কাজ না হলে দালালি করার অপরাধে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে প্রতিরোধ করতে হবে।

বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, মির্জা ফখরুল সম্মান রক্ষা করে চলতে পারেন না, তাই তাকে অপমান করে দল থেকে বিতাড়িত করাকেই শেষ উপায় মনে করছেন তারা। মির্জা ফখরুলকে শায়েস্তা করতে পারলে দলের অন্যান্য দালাল ও তথ্য পাচারকারী নেতারাও সাবধান হবেন। দল বাঁচাতে এই কঠিন পদক্ষেপ নিতে হবে বলেও মনে করছেন বিএনপির অনেক বিক্ষুব্ধ ও হতাশ নেতারা।

সর্বশেষ
জনপ্রিয়