ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

বান্দরবান জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ১০ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারা দেশ ব্যাপি করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির কারনে সরকার ও তার অংঙ্গ সংগঠন গুলো বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছেন সাধারণ জনগনের মাঝে করোনা সচেতনতা বৃদ্ধির জন্য।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর দিক নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ, বান্দরবান জেলার উদ্যোগে করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে তাদেরকে সুরক্ষিত রাখতে পারে সে কথা বিবেচনা করে জেলা সদরের গুরুত্বপূর্ণ এলাকায় করোনা প্রতিরোধক বুথ স্থাপনের ব্যবস্থা গ্রহন করেছে, এতে থাকবে হাতকে জীবাণু মুক্ত করার জন্য হ্যান্ড সেনিটাইজার,মুখে ব্যাবহারের জন্য মাক্স এবং ব্যাবহৃত মাক্স ফেলার জন্য একটি সুরক্ষিত ডাস্টবিন।

এরই ধারাবাহিকতায় ৯ই জুলাই শুক্রবার সকাল ১১ টায় বাংলাদেশ ছাত্রলীগ, বান্দরবান জেলার উদ্যোগে করোনা প্রতিরোধক বুথ স্থাপন এর শুভ উদ্বাধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জনি সুশীল, সাধারণ সম্পাদক বান্দরবান জেলা ছাত্রলীগ এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ কাউছার সোহাগ সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ, বান্দরবান পার্বত্য জেলা।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন জাতীর পিতা বঙ্গবন্ধুর প্রানের সংগঠন ছাত্রলীগ, ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদান আছে।

ছাত্রলীগ আগামীদিনের দেশ পরিচালনায় ভুমিকা রাখবে,তাদের বর্তমান কর্মপরিকল্পনাই সুন্দর আগামীর সুচনা করবে,বিগত সময়েও বান্দরবান জেলা ছাত্রলীগের হ্যালো বাংলাদেশ ফ্রী এম্বুলেন্স সার্ভিস চালু করায় সারাদেশে তা আলোচিত হয়েছে।রমজান মাসেও মাসব্যাপী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ কর্মসুচি ছিলো অত্যন্ত প্রশংসনীয়।

বান্দরবান জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা বুথ স্থাপনের এই কাজে সকলে সহায়তা করবেন যাতে এই বুথ গুলোর সঠিক ব্যাবহার নিশ্চত হয়।ছাত্রলীগ সভাপতি কাওছার সোহাগ বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের দিকনির্দেশনা অনুযায়ী আমরা আমাদের এই কার্যক্রম পরিচালনা করছি।তাহার মাধ্যমেই বাংলাদেশ ছাত্রলীগ,বান্দরবান জেলার সকল কর্মকাণ্ড মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,লক্ষীপদ দাশ,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সহঃসভাপতি আবদুর রহিম চৌধুরী,সেক্রেটারি অমল কান্তি দাশ সহ ছাত্রলীগ ও পৌর আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ছাত্রলীগের এই কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যেতে পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর দশ হাজার এবং লক্ষীপদ দাশ বিশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী ও সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন ছাত্রলীগের এই করোনা বুথ স্থাপনের উদ্যোগ একটি সুন্দর পরিকল্পিত ও সমউপযোগী পদক্ষেপ।

যদি ছাত্রলীগ আমাদের কোন সহায়তা চায় তাহলে আমাদের রেডক্রিসেন্ট সোসাইটির ভোলান্টিয়ার গন সেচ্ছায় তাদের কে সহায়তা প্রদান করতে প্রস্তুত।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়