ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাংলাদেশের আরাফাত যোগ দিয়েছেন সেরা গেমিং প্রতিষ্ঠান টেনসেন্টে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ১৯ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশে ই-স্পোর্টস বেশ জন‌প্রিয়তা পেয়েছে কয়েক বছরের ব্যবধানে। সেটা সম্ভব হয়েছে কিছু উদ্যোমী তরুণের কারণেই‌। তেমনই একজন গেমার কাজী আরাফাত হোসেন। তিনি সস্প্র‌তি যোগ দিয়েছেন বিশ্বের সেরা গেমিং প্রতিষ্ঠান টেনসেন্ট হোল্ডিংস লিমিটেডে ই-স্পোর্টস বিভাগের প্রধান হিসেবে।

‌নিয়োগ পাওয়ার বিষয়টি ডেই‌লি বাংলাদেশকে নিজেই নিশ্চিত করেন কাজী আরাফাত হোসেন।

বাংলাদেশের ই-স্পোর্টস ক্ষেত্র যে এরকম গুরুত্বপূর্ণ জায়গায় আসবে, সেই স্বপ্ন আজ থেকে ৪-৫ বছর আগেই দেখেছিলেন কাজী আরাফাত হোসেন। ই-স্পোর্টস বলতে বোঝানো হয় একটি সুন্দর গোছানো টুর্নামেন্টকে, যেখানে অনলাইনে খেলা হয় মোবাইল বা কম্পিউটার গেম।

দেশে দীর্ঘদিন যাবত ই-স্পোর্টস এর প্রসার ও উন্নয়নে কাজ করে যাচ্ছেন আরাফাত। তার নেতৃত্বেই বাংলাদেশ থেকে প্রথম একটি দল ই-স্পোর্টস এর বিশ্বকাপে অংশ নেয়।

বিশ্বের বহুল জনপ্রিয় পাবজি গেমসের মালিকানা প্রতিষ্ঠান হচ্ছে টেনসেন্ট হোল্ডিংস লিমিটেড। এই প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়ার ব্যবসা উন্নয়ন ও ই-স্পোর্টস ব্যবস্থাপনায় কাজ করবেন বাংলাদেশের এই তরুণ আরাফাত।

কাজী আরাফাক বলেন, কিছুদিন আগেও বাংলাদেশে ই-স্পোর্টসের সঙ্গে তেমন কেউ পরিচিত ছিল না। আমি মোবাইল গেমিং প্রতিষ্ঠানে যোগ দিয়ে খুবই খুশি। আমি বাংলাদেশের জন্য ই-স্পোর্টস ইকো সিস্টেম উন্নয়নের দিকে মনোযোগ দেব।

‌তিনি বলেন, এই কাজের মাধ্যমে দেশকে সেবা করার এই সুযোগ পাবো‌ আমি নিজেকে সত্যিই ভাগ্যবান মনে করছি। আমার জন্য সবাই দোয়া রাখবেন যেন এই দেশকে অনেক দূরে নিয়ে যেতে পারি।

কাজী আরাফাত হোসেন তার কাজগুলো পরবর্তী প্রজন্মকে উৎসর্গ করছেন। ই-স্পোর্টস জগতে যত্নশীল, পেশাদারিত্ব, বিশ্লেষণ, উন্নয়ন এবং বাস্তবায়নের মাধ্যমে তার লক্ষ্য তার এই পেশাদারিত্ব নেপাল, ভিয়েতনাম, মিয়ানমারেও ছড়িয়ে দেয়া।

সর্বশেষ
জনপ্রিয়