ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

বর্তমানে ফ্রিল্যান্সাররা ১ বিলিয়ন ডলার আয় করছেন: সালমান এফ রহমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ১২ মে ২০২২  

সালমান এফ রহমান

সালমান এফ রহমান

দেশে ফ্রিল্যান্সিংয়ে আয় বাড়ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, আমরা ফ্রিল্যান্সারদের সব সমস্যা সমাধান করেছি। এখন সমস্যার কথা কেউ বলছে না। বর্তমানে ফ্রিল্যান্সাররা ১ বিলিয়ন ডলার আয় করছেন। 

গত বুধবার রাজধানীর বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) মাল্টি পারপাস হলে অনুষ্ঠিত ‘আইসিটি ফ্রিল্যান্সিং ইন বাংলাদেশ: প্রেজেন্ট স্ট্যাটাস, চ্যালেঞ্জিং অ্যান্ড অপরচুনিটি’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। 

সালমান এফ রহমান আরো বলেন, এখন যেভাবে ফ্রিল্যান্সারদের আয় বাড়ছে, দুই থেকে তিন বছরের মধ্যে এটি ২ থেকে ৩ বিলিয়ন ডলার হয়ে যাবে। আমি আশাবাদী ২০২৫-২৬ এ ফ্রিল্যান্সিংয়ে ১০ বিলিয়ন ডলার আয় করতে পারব। আমি মনে করি গার্মেন্ট খাতের পরেই ফ্রিল্যান্সিং খাত হবে।

তিনি বলেন, পোশাক রফতানি খাতে অনেক বেশি অর্ডার আসছে। এ খাতের এখন বড় চ্যালেঞ্জ হচ্ছে, মালিকরা শ্রমিক পাচ্ছেন না। 

সালমান এফ রহমান বলেন, আপনারা জানেন ফসল ঘরে তোলার সময় শ্রমিক পাওয়া যাচ্ছে না। গতবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় ছাত্রলীগ ও যুবলীগ কৃষকদের সহায়তা করেছে। আমাদের গ্রামীণ অঞ্চল ইউনিয়ন লেভেলে অনেক উন্নত হচ্ছে। সেখানে ইভেন্ট ম্যানেজমেন্ট, পেটশপ ও বিউটি পার্লার হচ্ছে।

বেকারত্ব প্রসঙ্গে সালমান এফ রহমান বলেন, আনএমপ্লয়মেন্ট কোথায় আছে? যারা বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়েছেন তারা এখন বসে সরকারকে বলছে চাকরি দাও। আমার কথা হচ্ছে ভাই আপনারা ডিগ্রি নেয়ার আগে চিন্তা করেন নাই, কী ক্যারিয়ার গড়বেন? যারা চিকিৎসক, ইঞ্জিনিয়ার, অ্যাকাউন্টেন্ট ডিগ্রি নিয়েছে তাদের তো চাকরি পেতে কোনো অসুবিধা হয় না। তারা সহজে চাকরি পেয়ে যাচ্ছেন।

সর্বশেষ
জনপ্রিয়