ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বগুড়ার শেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ২২ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বগুড়ার শেরপুর উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা জায়গার মূল্য প্রায় আট লাখ টাকা।উপজেলার ভবানীপুর এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এসি ল্যান্ড (সহকারি কমিশনার-ভূমি) সাবরিনা শারমিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আক্কাস নামে স্থানীয় এক ব্যক্তি ভবানীপুর গ্রামে ২ দশমিক ৫ শতক সরকারি জায়গা দখল করে অবৈধভাবে ব্যক্তিগত অফিস নির্মাণ করেন। তিনি জমি কেনাবেচার মাধ্যম (দালাল) হিসেবে কাজ করতেন। প্রায় ছয় বছর আগে তিনি সরকারি জায়গা দখল করে সেখানে এ অফিস গড়ে তোলেন। আক্কাসের নির্মাণ করা অফিসটি স্থানীয়দের কাছে দালালের অফিস নামে পরিচিত ছিল। 

গতকাল মঙ্গলবার দুপুরে তার অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার করা হয়। এ জায়গার মূল্য প্রায় আট লাখ টাকা। অভিযানে সার্বিক সহায়তা করেন উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. হেদায়েতুল ইসলাম, ভবানীপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা  মো. মাহবুবুল আলমসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে জানতে চাইলে এসি ল্যান্ড সাবরিনা শারমিন বলেন, সরকারি জায়গা উদ্ধার ও জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়