ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশের মুভমেন্ট পাস নেয়ার জন্য ওয়েবসাইটে পৌনে ২৩ কোটি হিট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৮, ১১ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সরকারের জারি করা কঠোর বিধিনিষেধের মধ্যে যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করে বাংলাদেশ পুলিশ। এখন পর্যন্ত মোট ২২ কোটি ৭৫ লাখ ২৮ হাজার ৩৬৫ নাগরিক পুলিশের মুভমেন্ট পাস নেয়ার জন্য ওয়েবসাইটে প্রবেশ করেছেন।

সোমবার (১০ মে) পুলিশ সদর দফতরের তথ্যপ্রযুক্তি বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে চলতি বছরের ১৩ এপ্রিল থেকে মুভমেন্ট পাস দেয়া শুরু করে পুলিশ।

পুলিশ সদর দফতর জানায়, গত ১৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত মুভমেন্ট পাসের ওয়েবসাইটে ২২ কোটি ৭৫ লাখ ২৮ হাজার ৩৬৫টি হিট হয়েছে। পাসের জন্য সঠিকভাবে রেজিস্ট্রেশন করেছেন ১২ লাখ ৮২ হাজার ৫৪৮ জন। ১২ লাখ রেজিস্টার্ড নাগরিক ২০ লাখ ৩৩ হাজার ১৩৩টি পাস পেয়েছেন (অনেকেই একাধিক পাসের আবেদন করেন)।

গত ১৩ এপ্রিল সকালে মুভমেন্ট পাসের কার্যক্রম উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। উদ্বোধনের পরপরই পুলিশের movementpass.police.gov.bd ওয়েবসাইটটিতে ঢুকতে বিড়ম্বনায় পড়তে হয়। বারবার চেষ্টা করেও সেখানে ঢোকা যায়নি। আবার ঢুকতে পারলেও ৫০৪- গেটওয়ে টাইম-আউট’ বার্তা দেখানো হয়েছে। পরে অবশ্য মুভমেন্ট পাসের ওয়েবসাইটের সক্ষমতা বাড়ায় পুলিশ সদর দফতর।

সর্বশেষ
জনপ্রিয়