ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

পিছিয়ে গেল সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্টের ভোট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২০, ২৫ মার্চ ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২০২১-২০২২ মেয়াদের ভোটের প্রস্তুতি নিচ্ছিল বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্ট। প্রার্থীরা মিছিল মিটিং আর স্লোগানে মুখরিত করে তুলেছিলেন সুপ্রিম কোর্ট অঙ্গন।

এবারের নির্বাচনে পাঁচটি প্যানেল ঘোষণা করা হয়েছিল। ভোট নিয়ে তাদের প্রচার-প্রচারণা, মিছিল, এসএমএস আর ফেসবুকেও ছিল ব্যাপক তৎপরতা। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সেই নির্বাচন স্থগিত করা হয়েছে।

বুধবার (২৪ মার্চ) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্ট কল্যাণ ট্রাস্টের যুগ্ম সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্টের নির্বাচন আগামী ৩১ মার্চ ধার্য করা হয়। কিন্তু দেশের চলমান করোনা পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্টের নির্বাচন অনুষ্ঠিত হলে ব্যাপক লোকের সমাগমের আশঙ্কা রয়েছে।

মহামারির এই সময়ে নির্বাচন অনুষ্ঠিত হলে কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভাইরাস ব্যাপকভাবে বিস্তৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বর্তমানে করোনা সংক্রমণ পরিস্থিতি ঊর্ধ্বমুখী। সে কারণে বর্তমান পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠান না করার ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনারসহ সকল নির্বাচন কমিশনার একমত পোষণ করেছেন।

এমতাবস্থায় কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক/উন্নতি না হওয়া পর্যন্ত আগামী দুই মাসের জন্য অথবা পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্টের ২০২১-২০২২ সেশনের নির্বাচন অনুষ্ঠান স্থগিত করা হলো।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়া মাত্র পরবর্তীতে অতিদ্রুত সময়ের মধ্যে নির্বাচনের তারিখ ও সময় জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়