ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নেত্রকোনার দুর্গাপুরে ২৭টি কেন্দ্রে চলছে গণটিকা কার্যক্রম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলছে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। সারা দেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরের সকল মানুষকে প্রথম ডোজ করোনা ভ্যাকসিনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নিয়ে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম।

গত শনিবার বিকেল ৫ টা পর্যন্ত চলবে এই কার্যক্রম। এই ক্যাম্পেইনে ভ্যাকসিন নিতে কোনো ধরনের নিবন্ধন করতে হবে না। মোবাইল নাম্বার থাকলে নেওয়া যাচ্ছে ভ্যাকসিন। গত শনিবার টিকাদানের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান, দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমীন নেলী, উপজেলা একাডেমীক সুপারভাইজার মো. নাসির উদ্দিন প্রমুখ। গণসচেতনতায় কাজ করছে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও জনপ্রতিনিধিরা। তারা জনসাধারণকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করছেন।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তানজিরুল ইসলাম রায়হান বলেন, উপজেলার ২৭ টি কেন্দ্রে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হচ্ছে। সেখানে মোবাইল নম্বর দিয়েই ভ্যাকসিন নেওয়া যাবে। মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

তাদের একটি করে কার্ড দেওয়া হচ্ছে। সেটিই হবে তার ভ্যাকসিন নেওয়ার প্রমাণ। ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান বলেন, যারা এখনো করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেননি তাদেরকে দ্রুত টিকা নিতে বলেন। এ কাজে সকলের সহযোগিতা চান তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়