ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নেত্রকোণার মোহনগঞ্জে `মুক্তিযুদ্ধে মোহনগঞ্জ` শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ১৭ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মোহনগঞ্জে পৌর পাবলিক হল মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধে মোহনগঞ্জ : মহেশখলা ইয়ুথ ক্যাম্প ও ডা. আখ্লাকুল হোসাইন আহমেদ’ শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এমপি এতে প্রধান অতিথি হিসেবে ওই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

প্রকাশনা উৎসবে মূখ্য আলোচক হিসেবে জুমে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদ্যাপন কমিটির প্রধান সমন্বয়ক ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মূখ্য সচিব ড. কামাল চৌধুরী।

সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে ও ডা. আখ্লাকুল হোসাইন আহমেদ মেমোরিয়াল ট্রাস্টের সম্পাদক সাইফুল হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম, একাত্তর টিভির নির্বাহী পরিচালক সাংবাদিক মোজাম্মেল বাবু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের (৩১৭ ঢাকা- ১৭) এমপি হাবিবা রহমান শেফালী, নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোনা পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক নূর খান মিঠু, মোহনগঞ্জ পৌরসভার মেয়র লতিফুর রহমান রতন প্রমুখ।

এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি মোহনগঞ্জে রেলওয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন। এ উপলক্ষে মোহনগঞ্জ রেল স্টেশন প্লাটফরমে আয়োজিত সমাবেশে স্থানীয় মানুষের দাবির প্রেক্ষিতে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেন, আমাদের ইঞ্জিন আছে, বিদেশ থেকে কোচ আসলেই মোহনগঞ্জ-চট্টগ্রাম আন্তঃনগর ট্রেন চালু করা হবে।

মোহনগঞ্জ থেকে সুনামগঞ্জ নতুন রেল লাইন তৈরী করা হবে। আওয়ামী লীগের ভিত্তি ও শক্তি হলো এ দেশের জনগন। জনগণের ভাগ্যের উন্নয়নের সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়