ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নানামুখি উন্নয়নে পাল্টে যাচ্ছে ময়মনসিংহের তারাকান্দা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ২০ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের কনিষ্ঠতম উপজেলা ময়মনসিংহের তারাকান্দায় নানামুখি উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। স্থানীয় এমপি গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সুদৃষ্টিতে অবকাঠামোগত উন্নয়নে পাল্টে যাচ্ছে উপজেলার সার্বিক চিত্র।

এসব অবকাঠামোগত উন্নয়নে স্বচ্ছতা বজায় রেখে পরিকল্পিত উন্নয়ন কাজ বাস্তবায়ন করে যাচ্ছেন উপজেলা প্রকৌশলী মুহাম্মদ শফিউল্লাহ খন্দকার।

২০১৯ সালের ১৪ আগষ্টে তারাকান্দায় যোগদান করেন প্রকৌশলী মুহাম্মদ শফিউল্লাহ খন্দকার। প্রতিমন্ত্রী শরীফ আহমেদের দিক নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসারের সাথে সমন্বয় রেখে পরিকল্পনা মত উন্নয়ন কাজ করে যাচ্ছেন তিনি। নতুন এই উপজেলাকে একটি পরিকল্পিত মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ নিয়ে সমন্বিতভাবে কাজ করছেন তারা। চাকুরির পাশাপাশি সেবার মানসিকতা নিয়ে কাজ করায় উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন সহজতর হচ্ছে। সবার সাথে সুসম্পর্কও বজায় থাকছে। প্রকৌশলী শফিউল্লাহ খন্দকার নিয়মিত সাইড পরিদর্শনের পাশাপাশি জনগুরুত্বপূর্ণ কাজগুলো চিহ্নিত করে তা প্রকল্প প্রস্তুত করে দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করেন। গ্রামীন অবকাঠামো উন্নয়নে সরকারের সংশ্লিষ্ট বিভাগের সাথে সম্পৃক্ততা রেখে কাজ করছেন। অল্প কিছু দিনের মধ্যে পিইডিপি -৪, আনবি আইডি জিপিএস -১ ও এনবিআইডিএনএনজিপিএস এর আওতায় ২০টি প্রাথমিক বিদ্যালয় সম্পুর্ণ ও ২৪ চলমান এবং পরিকল্পিত বিল্ডিং নির্মাণ কাজ বাস্তবায়ন করেছেন। এছাড়াও ৫০ কি. মি. গ্রামীন রাস্ত নির্মাণ সমপূর্ন হয়েছে এবং আরোও ৪০ কি. মি. রাস্ত সম্পূর্ণ হওয়ার পথে। উপজেলা প্রকৌশলী মুহাম্মদ শফিউল্লাহ খন্দকার বলেন, সেবার মানসিকতা নিয়ে কাজ করার চেষ্টা করি। প্রতিমন্ত্রী মহোদয়ের নির্দেশনায় অন্যান্য জনপ্রতিনিধি ও এখানকার সরকারী কর্মকর্তারাদের সাথে সমন্বয় রেখে নতুন উপজেলা তারাকান্দারকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই পিছিয়ে পড়া তারাকান্দায় অবকাঠামোগত উন্নয়ন কাজ বাস্তবায়নের মধ্যদিয়ে একটা দৃশ্যমান অবস্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। এখানে উন্নয়ন কাজগুলো অনেক স্বচ্ছতা বজায় রেখে বাস্তবায়িত হচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়