ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাটোরে এগিয়ে যাচ্ছে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০১, ৪ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১২ থেকে ১৮ বছর বয়সী জেলার দেড় লাখ শিক্ষার্থীকে টিকাদান কার্যক্রম এগিয়ে যাচ্ছে। জেলার ছয়টি উপজেলায় ইতোমধ্যে ৩৫ হাজার শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকাদান করা হয়েছে। 

আজ লালপুর ও নলডাঙ্গা উপজেলায় সকালে এ কার্যক্রম শুরু করা হয়েছে। সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কার্যক্রম শুরু হয়েছে। নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। উপজেলার নলডাঙ্গা এবং ছাতারভাগ হাইস্কুলের শিক্ষার্থীদের আজ টিকা দেওয়া হচ্ছে।

অন্যদিকে নাটোর ইনডোর ষ্টেডিয়ামে নাটোর সদর উপজেলার ৫১টি স্কুলের মোট ২৩ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হচ্ছে। নাটোরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান আজ ইনডোর ষ্টেডিয়ামে মহারাজা জগদিন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়, পি এন উচ্চ বিদ্যালয় এবং কালেক্টরেট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা প্রদান কার্ডক্রম পরিদর্শন করেন। এরআগে শহরের নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং নববিধান উচ্চ বালিকা বিদ্যালয়ের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা দেওয়া হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান বলেন, টিকা প্রদান উত্তর প্রতিক্রিয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণে প্রতিটি টিকাদান কেন্দ্রে মেডিকেল টিম কাজ করছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে জেলার প্রায় দেড় লাখ শিক্ষার্থীকে টিকাদান কার্যক্রমের আওতায় আনার পরিকল্পনা কার্যক্রম দ্রুত এগিয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সকল স্কুলে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা না থাকায় ইনডোর ষ্টেডিয়ামে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রমের ব্যবস্থা করা হয়েছে। সকল শিক্ষার্থীকে টিকাদান কার্যক্রমর আওতায় আনতে প্রশাসন স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বিতভাবে কাজ করছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়