ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নওগাঁয় ২০৩টি প্রকল্পের কার্যক্রম চলমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৩, ১৫ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

নওগাঁ জেলা পরিষদ জেলায় ৩২ কোটি ৯৩ লক্ষ ৪৭ হাজার টাকা ব্যয়ে মোট ২০৩টি প্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। 
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ শাহনেওয়াজ জানেয়েছেন, জেলার ১১টি উপজেলায় স্ব স্ব এলাকার সংসদ সদস্য কর্ত্তৃক মনোনীত এসব প্রকল্পের অনুকূলে অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে এবং নির্মাণ কাজ এগিয়ে চলেছে। 
সূত্র জানিয়েছে জেলায় গৃহিত বৃহৎ প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ৬ কোটি ১ লক্ষ ৬৬ হাজার টাকা ব্যয়ে জেলার ধামইরহাট উপজেলা পরিষদ অডিটোরিয়াম। নওগাঁ জেলা সদরে ১৯ কোটি ৮৮ লক্ষ ৮৮ হাজার টাকা ব্যয়ে এক হাজার আসন বিশিষ্ট একটি অডিটোরিয়াম নির্মাণ এবং ১ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয়ে নওগাঁ জেলা পরিষদ পার্ক উন্নয়ন কার্যক্রম। এ তিনটি প্রকল্প এডিপি’র অর্থায়নে ২০১৮-১৯ আর্থিক বছরে কাজ শুরু হয়েছে এবং এখনও চলমান রয়েছে। 
এডিপি’র অর্থায়নে ২০২০-২০২১ আর্থিক বছরে ৪ কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে ছোট ছোট ১৩৬টি প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। এসব প্রকল্পের মধ্যে ৬১টি প্রকল্প টেন্ডারের মাধ্যমে এবং ৭৫টি প্রকল্প পিআইসি’র মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে । 
এদিকে ২০২০-২০২১ আর্থিক বছরে রাজস্ব খাতের অর্থায়নে ১ কাটি ৪৯ লক্ষ টাকা ব্যয়ে আরও ৬৪টি প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। এসব প্রকল্পের মধ্যে ২২টি প্রকল্প টেন্ডারের মাধ্যমে এবং বকী ৪২টি প্রকল্প পিআইসি’র মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়