ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নওগাঁয় আশ্রয়ন-২ প্রকল্পের আশ্রয়ণের বাড়ি পরিদর্শনে পিএমও দল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৯, ১১ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আশ্রয়ন-২ প্রকল্প, ১ম ও ২য় পর্যায়ে নওগাঁর পত্নীতলা উপজেলায় নির্মিতব্য একক গৃহ সমূহের বর্তমান অবস্থা প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) ৩ সদস্যের একটি তদন্তকারী দল সরজমিনে পরিদর্শন করেছেন আশ্রয়ন-২ প্রকল্প।

শনিবার উপজেলার নজিপুর পৌরসভার পুঁইয়া এলাকার ১১টি ও আকবরপুর ইউপির চান্দইল এলাকার ১৬টি নির্মিতব্য এসব গৃহ সমূহের বর্তমান অবস্থা আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলমের নেতৃত্বে সরজমিনে পরিদর্শন করেন উক্ত তদন্তকারী দল।

মুজিববর্ষ উপলক্ষে নির্মিতব্য গৃহের নির্মানশৈলী এবং গুনগতমান অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা যাচাই ও পরীক্ষাকালে উপস্থিত ছিলেন আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলম, উক্ত তদন্ত দলের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লা আল তানিম, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নওগাঁর মিল্টন চন্দ্র রায়, পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা এলজিইডি প্রকৌশলী সৈকত দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়েব খাঁন সহ অন্যান্য কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মীবৃন্দ ও ঘরে বসবাসকারীরা উপকারভোগীরা।

এসময় আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলম বলেন, সরজমিনে পরিদর্শনে এসে ঘরে বসবাসকারী উপকারভোগীদের সাথে কথা বলে দেখেছি তারা সবাই এ ঘর পেয়ে খুশি। তারা চমৎকার ভাবে একটি ভালো পরিবেশে এখানে বসবাস করছে। কিছু যায়গায় সামান্য চলাচলের অসুবিধা ও দু’একটি ঘরের দেয়ালে ফাটলের অভিযোগ ছিলো। সেগুলো ইতোমধ্যে মেরামত করা হয়েছে। 

এসব নিয়ে বসবাসকারীরাও কোনো অভিযোগ করেনি। চান্দইল এলাকায় ঘরে বসবাসকারী উপকারভোগী ফুলমনী জানান, পূর্ব থেকেই উক্ত যায়গায় জরাজির্ন ঘরে বাস করলেও বর্তমানে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে যে ঘর সহ যায়গা আমাদের উপহার দিয়েছেন তা পেয়ে আমরা খুব খুশি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার জানিয়েছেন, ইতিপূর্বে অতি বর্ষার কারনে দু’একটি ঘরে কিছু সমস্যা দেখা দিলেও তাৎক্ষনিক তা মেরামত করা হয়েছে এবং এসব ঘরে বসবাসকারীদের বলা হয়েছে তাদের বাসবাসকালে যেকোনো সমস্যায় তা সমাধানে উপজেলা প্রশাসন সর্বদা তাদের পাশে আছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়