ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ্বিতীয় দফায় কঠোর লকডাউনে ভাল পর্যায়ে আছে কিশোরগঞ্জ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ২৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এ মাসের প্রথম দফার লকডাউনের তুলনায় কিশোরগঞ্জে দ্বিতীয় দফার লকডাউন এখন পর্যন্ত ভাল হচ্ছে। রাস্তাঘাটে যানবাহ একেবারেই কম। পথচারীর সংখ্যাও কম। ওষুধের দোকানসহ আবশ্যক পণ্যের দোকান ছাড়া অন্যান্য দোকানপাটও বন্ধ রয়েছে।

এখন সারা দেশেই করোনা সংক্রমণ ভয়বহ রূপ নিয়েছে। মৃত্যুও আশঙ্কাজনক হারে বাড়ছে। কিশোরগঞ্জ এর ব্যতিক্রম নয়। সারা জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১৩৩ জন। আর বর্তমানে জেলায় চিকিৎসাধীন আছেন এক হাজার ৮১৫ জন করোনা রোগি। এ ধরনের পরিস্থিতিতে সরকার গত ১ থেকে ১৪ জুলাই দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করেছিল।

কোরবানির ঈদের কারণে ৮ দিনের জন্য শিথিল করে ২৩ জুলাই থেকে দু’সপ্তাহের জন্য আবার কঠোর লকডাউন ঘোষণা করেছে। প্রথম দফার লকডাউন কিশোরগঞ্জে যতটা কঠোরভাবে পালিত হয়েছিল, দ্বিতীয় দফার লকডাউন তার চেয়ে খানিকটা ভাল হচ্ছে বলে দেখা যাচ্ছে।

শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় কোন ভারী যানবহান নেই। হালকা যানবানও খুবই কম। রাস্তায় পথচারীর সংখ্যাও কম। ওষুধের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া স্টেশনারি সামগ্রি, প্রসাদন সামগ্রি, ইলেক্ট্রনিকস সামগ্রি, কাপড়ের দোকান, জুতার দোকানসহ অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে।

প্রশাসন এবং আইন শৃংখলা বাহিনীও এলাকাভিত্তিক দায়িত্ব পালন করছে। সদ্য ঈদ পালিত হবার কারণে মানুষের মধ্যেও এখন বাইরে যাবার তাগিদ এবং আকুতি তুলনামূলক কম পরিলক্ষিত হচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়