ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

দেশে একদিনে ওমিক্রন শনাক্ত আরও ২২ জন

স্বাস্থ্য ডেস্ক

প্রকাশিত: ১২:৪২, ১৭ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশে আরও ২২ জনের দেহে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত হলো।

সোমবার (১৭ জানুয়ারি) নতুন এসব রোগীর ওমিক্রনে আক্রান্তের খবর দিয়েছে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি)।

নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রাজধানীর মহাখালীর বাসিন্দা। ওই এলাকাতেই ১২ জনের বসবাস। বাকিদের মধ্যে উত্তরার চার জন, বাসাবোর দুজন এবং চাঁনখারপুল এলাকার চার জন রয়েছেন।

এর আগে গত ১০ জানুয়ারি দেশে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্তের খবর জানায় প্রতিষ্ঠানটি। তার আগে ৮ জানুয়ারি একজন, ৬ জানুয়ারি ১০ জন এবং গত ৩১ ডিসেম্বর তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানানো হয়।

এদিকে করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলন ডেকেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ (এবিএম) খুরশীদ আলম।

বিকেল সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলন করা হবে। এতে বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতি ও করণীয়, হাসপাতালের প্রস্তুতিসহ নানা বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন অধিদপ্তরের মহাপরিচালক।

এদিকে গতকাল রোববার দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৮ হাজার ১৪৪ জনে। একই সময়ে নতুন করে আরও ৫ হাজার ২২২ করোনা রোগী শনাক্ত হন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে।

এর আগে, শনিবার (১৫ জানুয়ারি) করোনা আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছিল। ভাইরাসটিতে শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৪৪৭ জন।

সর্বশেষ
জনপ্রিয়