ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুই টাকা প্রতিকী ইফতারি বিতরণ করা হয়েছে কেন্দুয়ায়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ১৭ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নেত্রকোনার কেন্দুয়ায় বিনামূল্যে দুই টাকা (প্রতীকী) ইফতারি সামগ্রী বিতরণ করা হয়েছে। পবিত্র রমজান উপলক্ষে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের প্রতি ভালবাসা স্বরূপ এই আয়োজন করেছে কেন্দুয়ার তরুণদের সমন্বয়ে গড়ে ওঠা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “তৃষিতপুর”। সংগঠনের কর্মীরা প্রতিদিন বিকাল বেলা ইফতার সামগ্রীর প্যাকেট ভ্যান বা রিক্সা করে কেন্দুয়া পৌরশহরে ঘুরে ঘুরে বিতরণ করছেন। দুই টাকার প্রতীকী ইফতারি প্যাকেটে রয়েছে ছোলা, খাজুর, পিয়াজু, মুড়িসহ অন্যান্য সামগ্রী।

“মানব সেবাই আত্মিক আনন্দের উৎস” স্লোগানকে সামনে রেখে ২০১৯ সালে “তৃষিতপুর” নামে সংগঠনটি গড়ে ওঠে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে। করোনাকালে মানুষের মাঝে জনসচেতনতা ও মাক্স বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে।
শুক্রবার ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন, শাকির হোসেন ভুঁইয়া,আরিফ আহমেদ রিয়াদ,গালিব হাসান ইমন, আজহারুল ইসলাম, সুজন বাচপাই, বোরহান আহমেদ, সাইমুন জাহান খান, রুহুল আমিন রাসেল, জোবায়ের খন্দকার, আজিজুল হাকিম খান, আশিক আহমেদ রিয়ান প্রমুখ।

গালিব হাসান ইমন বলেন, “মানব সেবাই আত্মিক আনন্দের উৎস” স্লোগানকে সামনে রেখে ২০১৯ সালে “তৃষিতপুর” নামে অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্নভাবে আমরা সামাজিক সেবামূলক কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় পবিত্র মাহে রমজানে অসহায় ও সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফোঁটাতে আয়োজন করা হয়েছে ২ টাকায় (প্রতীকী) ইফতারি বিতরণ কর্মসূচী। পুরো রমজানব্যাপী ইফতারি বিতরণ করা হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়