ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দুই জঙ্গির জামিন আপিলে স্থগিত করায় আত্মসমর্পণ করতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৬, ১৮ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় দুই সদস্য সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। জানিন স্থগিত করার সঙ্গে সঙ্গে আত্মসমর্পণ করারও নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। আগামী তিন সপ্তাহের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপেক্ষে আবেদনের শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে গত বছরের ৩০ নভেম্বর এই দুইজনকে জামিন দেন হাইকোর্ট। পরে তাদের জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

গত বছরের ফেব্রুয়ারি মাসে নাশকতার পরিকল্পনায় আত্মগোপনে থাকা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্য সাকিব আল ইমতিহান (২১) ও নাজমুস সাদাত ফাহিম (২০) গ্রেফতার করে র্যাব। পাবনা সদর থানাধীন চরঘোষপুর হতে তাদের গ্রেফতার কর হয়।

একই মামলায় গত বছরের ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ ও ১৩ ফেব্রুয়ারি সিলেট থেকে আবু রায়হান লিমন, সাইফুল্লাহ নাঈম, নাবিল চোকদার এবং শাফাত আহাম্মদ চৌধুরী ওরফে সাফাত নামে আনসার আল ইসলামের আত্মঘাতী স্কোয়াডের চার সদস্যকে আটক করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, পৃথক দুটি অভিযানে ৪৪টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ম্যানুয়্যাল, ৩টি মোবাইলসহ বিভিন্ন ধরনের উসকানিমূলক লিফলেটসহ তাদের গ্রেফতার করা হয়।

গত বছরের ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়