ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

থাইল্যান্ডে গোতাবায়াকে হোটেলে থাকার পরামর্শ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ১৩ আগস্ট ২০২২  

থাইল্যান্ডে গোতাবায়াকে হোটেলে থাকার পরামর্শ

থাইল্যান্ডে গোতাবায়াকে হোটেলে থাকার পরামর্শ

শ্রীলংকার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এখন থাইল্যান্ডের প্রাণকেন্দ্রের একটি হোটেলে অবস্থান করছেন। তবে নিরাপত্তাজনিত কারণে দেশটির পুলিশ তাকে হোটেলের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে। 

শ্রীলংকার ডেইলি মিররের এক প্রতিবেদনে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে। তবে থাইল্যান্ডের কোন হোটেলে তিনি উঠেছেন তার কোনো তথ্য প্রকাশ করা হয়নি। 

বৃহস্পতিবার গোতাবায়া রাজাপাকসে  সিঙ্গাপুর থেকে থাইল্যান্ডে পৌঁছেন। থাইল্যান্ডের এক শীর্ষ কর্মকর্তা জানান, স্থানীয় সময় রাত ৮টার দিকে একটি প্রাইভেট জেটে করে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

তবে তার নিরাপত্তায় বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে হোটেলের আশপাশে। এছাড়া নিরাপত্তার কারণে কর্মকর্তারা গোতাবায়াকে বাইরে না বের হওয়ার পরামর্শ দিয়েছেন।

এর আগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা বলেন, গোতাবায়া অস্থায়ীভাবে থাইল্যান্ড সফর করবেন। থাইল্যান্ডে অবস্থানকালে তিনি অন্য কোনো দেশে স্থায়ী আশ্রয় লাভের চেষ্টা করবেন। তবে থাইল্যান্ডে থাকাকালে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন না বলেও জানান তিনি। প্রায়ুথ চান-ওচা আরো বলেন, গোতাবায়ার সফরের বিষয়টি মানবিক।

সরকারবিরোধী তুমুল বিক্ষোভের মুখে গত ১৩ জুলাই শ্রীলংকা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়া। এরপর সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। গোতাবায়ার সিঙ্গাপুরে প্রবেশের পর দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানায়, তিনি ব্যক্তিগত সফরে গেছেন।

সর্বশেষ
জনপ্রিয়