ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঝিনাইগাতীতে এক কৃষকের লাশ উদ্ধার থানা পুলিশের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫১, ২৯ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরের ঝিনাইগাতীতে বিষু মিয়া (৪৫) নামে এক কৃষকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। ২৮ জুলাই বুধবার উপজেলার নলকুড়া ইউনিয়নের ভারুয়া গ্রাম থেকে ওই লাশ উদ্ধার করা হয়। বিষু মিয়া ওই গ্রামের আব্দুল হাকিমের ছেলে।

জানা যায়, বিষু মিয়া মঙ্গলবার সন্ধ্যার পর রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বের হয়। কিন্তু প্রতিদিনের ন্যায় সে আর বাড়ি ফিরে না আসলে বাড়ির লোকজন তার খুঁজে বের হয়। খুঁজাখুঁজির এক পর্যায়ে রাত সাড়ে ৩টার দিকে বাড়ির পাশে রোপণকৃত একটি আমন ক্ষেতে তার মৃতদেহ দেখতে পায়। পরে খবর পেয়ে থানা পুলিশ বুধবার সকালে কৃষক বিষু মিয়ার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। বিষু মিয়ার মৃত্যুর সঠিক কোন কারন জানা যায়নি। তবে লাশের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে। এছাড়া অনুসন্ধানে জানা গেছে, বিষু মিয়ার ছেলে খোকন মিয়া বেশ কিছুদিন পুর্বে স্থানীয় ইউপি সদস্য হামিদুল্লার ছেলে আবু তাহের ৬০ হাজার, ওই গ্রামের আনোয়ার হোসেনের কাছে ১লাখ ৬ হাজার ও রতন মিয়ার কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়ে জিয়াউর রহমান নামে এক ব্যাবসায়ীকে ২ লাখ ৮৫ হাজার টাকা দেয়। কিন্তু জিয়াউর রহমান পরবর্তীতে খোকনের টাকা দিতে অস্বীকার করে। ফলে বিপাকে পরে খোকন মিয়া।

এক পর্যায়ে খোকন মিয়া জিয়াউর রহমানের বিরুদ্ধে শেরপুরের পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি ডিবি পুলিশের মাধ্যমে তদন্তও করা হয়। কিন্তু খোকন মিয়া প্রমাণ করতে না পাড়ায় বেঁচে যায় জিয়াউর রহমান। পরে গা ঢাকা দেয় খোকন মিয়া। খোকন মিয়াকে না পেয়ে পাওনাদার আবু তাহের, আনোয়ার হোসেন ও রনত মিয়া গত ১৫ জুলাই শুক্রবার ভারুয়া বাজারে আবু তাহেরের পিতা ইউপি সদস্য হামিদুল্লাহ’র দোকানে ডেকে এনে বিষু মিয়াকে আটক তার ছেলের নেয়া টাকা তার কাছ থেকে ফেরত চান। অন্যথায় তার ছেলেকে বের করে দিতে বলেন। স্থানীয় লোকজন এ বিষয়ে ১৮ জুলাই সোমবার পুনরায় সালিশ বসার তারিখ নির্ধারণ করে বিষু মিয়াকে ছেড়ে দেন।

কিন্ত ১৮ জুলাই বিষু মিয়া নিজের নিরাপত্তার কথা ভেবে শালিশে উপস্থিত হয়নি। এরপর থেকে তার ছেলের পাওনাদাররা বিষু মিয়াকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছিল বলে বিষু মিয়ার পরিবার সুত্রে জানা গেছে। লাশ উদ্ধারের খবরে সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ি সার্কেল) আফরোজা নাজনীন ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যাবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়