ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

জিয়া ছি‌লেন পাকিস্তানিদের গুপ্তচর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ২৬ মার্চ ২০২৩  

জিয়াউর রহমান

জিয়াউর রহমান

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ব‌লে‌ছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ছদ্মাবরণে পাকিস্তানিদের দোসর হিসেবে কাজ করেছেন। তার (জিয়াউর রহমান) কাছে যে চিঠি বিগ্রেডিয়ার বেগ লিখেছিলেন, সেই চিঠির মাধ্যমে এটা প্রমাণিত হয়, তিনি পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করেছিলেন। 

রোববার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আমি মুক্তিযুদ্ধ দেখেছি, এখনো বহু মুক্তিযোদ্ধা বেঁচে আছেন। আমার পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সম্পাদক (মৃণাল কান্তি দাস) দাঁড়িয়ে আছেন। মুক্তিযুদ্ধের সময় কোনো এক মুক্তিযোদ্ধাকে পানি খাইয়েছে অথবা একবেলা ভাত খাইয়েছে, সেই অপরাধে তাকে ধরে নিয়ে পাকিস্তানিরা হত্যা করেছে। সেই অপরাধে তার বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। নির্যাতন করেছে। আর জিয়াউর রহমান রণাঙ্গনে যুদ্ধ করে, খালেদা জিয়াকে নতুন বউয়ের আদলে আদর-যত্ন করে পাকিস্তানিরা। এতে প্রমাণিত হয় জিয়াউর রহমান আসলে মুক্তিযুদ্ধের ছদ্মাবরণে পাকিস্তানিদের দোসর হিসেবে কাজ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, আজকে ইতিহাস বিকৃতি ঢেকে যাওয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের মাথা খারাপ হয়ে গেছে, তারা আবোল-তাবোল বকছেন।

সর্বশেষ
জনপ্রিয়