ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জামালপুরে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪২ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৬, ৩০ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জামালপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪২জন। এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছে ৪২০৯ জন আর মারা গেছে ৮১ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে ১৬৪টি নমুনা পরীক্ষা করে ১৬জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। অপরদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে জেলার স্থায়ী বাসিন্দার ১৩টি নমুনা পরীক্ষা করে ৩জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

ছাড়া জেলা/উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেনে ১২৮ টি নমুনা পরীক্ষা করে ২৩জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। এ নিয়ে সারা জেলায় ৩০৫টি নমুনা পরীক্ষা করে ৪২জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২০৯জন। আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলায় ১৫জন, সরিষাবাড়ি উপজেলায় ৪জন, মেলান্দহ উপজেলায় ৫জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৫জন, মাদারগঞ্জ উপজেলায় ৩জন, ইসলামপুর উপজেলায় ১জন ও বকশিগঞ্জ উপজেলায় ৯জন রয়েছে।

আক্রান্তব্যক্তিদের শরীরে করোনা উপস্বর্গ তাদের নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮১জন। করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ ৩৬৮০জন। উন্নত চিকিৎসার জন্য জামালপুরের বাইরে পাঠানো হয়েছ ৪১জন। বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা.মো.মাহফুজুর রহমান সোহান জানান, জ্বর, সর্দি,কাশি শ্বাসকষ্টের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ ধরনের রোগীদের সব রকমের চিকিৎসা সেবা সরকারি হাসপাতালে দেয়া হয়ে থাকে। তাই সকল জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টের মত রোগীদের চিকিৎসকের পরামর্শ মোতাবেক চলতে হবে। এই মহামারীতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়