ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ পুলিশে বডি ওর্ন ক্যামেরা ও টেকনিক্যাল বেল্ট কার্যক্রমের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩১, ২৩ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের স্বচ্ছতা, জবাবদিহিতা ও গতি নিশ্চিতে ‘বডি ওর্ন ক্যামেরা’ ও ‘টেকনিক্যাল বেল্ট’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) ফজল-ই-খুদা, ট্রাফিক বিভাগের পুলিশ পরিদর্শক (টিআই) গোলাম সারোয়ার, ট্রাফিক সার্জেন্ট মো. মাহবুর রহমান, আব্দুর রাজ্জাক, নাজমুল হক ও জনাব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

পুলিশ সূত্র জানায়, এ ক্যামেরা অডিও-ভিডিও এবং ছবি তুলতে পারবে। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যে কোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে। এখন থেকে দায়িত্ব পালনের সময় চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চারজন ও ট্রাফিক বিভাগের ছয়জন পুলিশ সদস্যের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ ও ‘টেকনিক্যাল বেল্ট’ থাকবে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) ফজল-ই-খুদা বলেন, এ ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ের দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। এ ছাড়া পুলিশ সদস্যদের সঙ্গে কেউ খারাপ আচরণ বা হামলা করলে সেগুলোর রেকর্ড থেকে যাবে।

তিনি আরও বলেন, বিশেষ এ ক্যামেরা ছাড়াও টেকনিক্যাল বেল্ট দেওয়া হয়েছে। আধুনিক এ বেল্টে থাকবে পিস্তল, হাতকড়া, অতিরিক্ত ম্যাগাজিন, এক্সপেন্ডিবল বাটন, পানির পট, টর্চ লাইট ও ওয়ারলেস। এর ফলে পুলিশের বিরুদ্ধে কোনো অনিয়মের অভিযোগ থাকলে তা দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করা সক্ষম হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়