ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গরমে নাকাল ভক্তদের জন্য শো থামালেন মার্কিন সঙ্গীত তারকা বিলি আইলিশ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:২২, ১৩ জুন ২০২২  

বিলি আইলিশ

বিলি আইলিশ

অতিরিক্ত গরমে ভক্তদের অনেককে অস্বস্তি, এমনকি জ্ঞান হারাতে দেখে কনসার্টের মাঝপথেই কিছুক্ষণের বিরতি টানেন মার্কিন সঙ্গীত তারকা বিলি আইলিশ।

শনিবার সন্ধ্যায় লন্ডনের ও২ মিলনায়তনে আয়োজিত সঙ্গীত অনুষ্ঠানে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

কয়েকদিন আগেই কলকাতায় বলিউডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কে কে-র মৃত্যু নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা বয়ে গেছে সংবাদ মাধ্যমে।

সেখানেও আলোচনার কেন্দ্রে ছিলো মিলয়নায়তনে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা নিয়ে অভিযোগ, অতিরিক্ত দর্শকের চাপ এবং আবহাওয়ার তাপমাত্রা।

শনিবারের অনুষ্ঠান চলার মাঝপথেই হঠাৎ গান গাওয়া বন্ধ রেখে ভক্তদের উদ্দেশে বিলি জানতে চান, “আপনারা সবাই ঠিক আছেন? মানুষ জ্ঞান হারাচ্ছে এবং তাদের ধরাধরি করে বের করে নেওয়া হচ্ছে। এখানে ভেতরে খুবই গরম।”

এরআগে মঞ্চের কাছাকাছি অবস্থানরত ভক্তরা জানান তারা ভীড়ের চাপে ‘চ্যাপ্টা’ হওয়ার পরিস্থিতিতে রয়েছেন। এরপরই বিলি আইলিশ গান থামিয়ে দেন এবং মঞ্চের কাছাকাছি থাকা দর্শকদের উপর ভিড়ের চাপ কমানোর জন্য অপেক্ষা করেন।

ভক্তদের উদ্দেশে তিনি বলেন, “এক পা করে পিছিয়ে যান সবাই, একে অপরকে কিছুটা জায়গা ছেড়ে দিন। কেউ যদি সামান্যও অস্বস্তিবোধ করে থাকেন, আশপাশের কাউকে বলুন। এতে লজ্জা পাওয়ার কিছু নেই।”

অনুষ্ঠানের শুরুর দিকে ও২-র নিরাপত্তারক্ষীদের প্রতি দর্শকশ্রোতাদের মধ্যে পানি বিতরণ করারও আহ্বান জানান বিলি।

তবে এবারই প্রথম নয়, এরআগেও কনসার্টের মাঝপথে গান থামিয়ে ভক্তদের অবস্থা জানতে চেয়েছেন এই সঙ্গীত শিল্পী। ফেব্রুয়ারিতে, যুক্তরাষ্ট্রের আটলান্টায় কনসার্ট চলার সময় শ্রোতাদর্শকের শ্বাসকষ্ট হচ্ছে দেখে তিনি গান থামিয়ে দেন এবং তাদের জন্য ‘ইনহেলারে’র ব্যবস্থা না হওয়া পর্যন্ত অনুষ্ঠান থামিয়ে রাখেন।

ফেব্রুয়ারির শেষের দিকে নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনেও অনুষ্ঠানের মাঝপথেই থেমে গিয়ে ভক্তদের উদ্দেশে বিলি বলেন, “আপনারা যদি বসতে চান, বসে পড়ুন। একটু দম নিন, বিশ্রাম নিন।”

গত বছর যুক্তরাষ্ট্রের হিউস্টনে ট্র্যাভিস স্কট’স অ্যাস্ট্রেওয়ার্ল্ড উৎসবে একটি দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুর পর দর্শকশ্রোতার ভীড়ে নিরাপত্তা একটি বড় বিষয় হয়ে উঠেছে।

শনিবার ২০ হাজার দর্শনার্থী ধারণক্ষমতার লন্ডনের ও২ এরেনায় অবশ্য ভক্তরা নিজেরাই নিরাপত্তার বিষয়টিতে তৎপর হয়ে ওঠে। আশপাশের দর্শকদের অবস্থা বেগতিক দেখে একদল ভক্তদর্শক ভীড়ের মধ্যেই একটি নিরাপত্তা বলয় গড়ে তোলে এবং নিজেদের স্মর্টাফোনের আলো জ্বালিয়ে নিরাপত্তা রক্ষীদের দৃষ্টি আকর্ষণ করে।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আবার কনসার্ট চালিয়ে যান বিলি। লন্ডনের এই মিলয়নায়তনে আরও চারটি শো করবেন এই সঙ্গীত তারকা।

সর্বশেষ
জনপ্রিয়