ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খুলনায় ৩৩৩ এ ফোন দিয়ে খাদ্য সহায়তা পেলেন পাঁচ হাজারের বেশি মানুষ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৮, ১৯ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খুলনায় ৩৩৩-এ ফোন দিয়ে খাদ্য সহায়তা পেয়েছেন পাঁচ হাজার ৭৩১ জন। করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে জেলা ও উপজেলা প্রশাসন।

চার মাসে ৩৩৩-এ ফোন দিয়ে সহায়তা চেয়েছেন জেলার নয়টি উপজেলার পাঁচ হাজার ৭৩১ জন অসহায় মানুষ। আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের এসব খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন খুলনার ডিসি মো. মনিরুজ্জামান তালুকদার।

নিজ সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিসি। ‘৩৩৩’ পরিষেবার মাধ্যমে অভিযোগ গ্রহণ, তথ্য সরবরাহ, সামাজিক সমস্যার সমাধান এবং খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হয় বলেও জানান তিনি।

ডিসি মো. মনিরুজ্জামান তালুকদার জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের প্রধান লক্ষ্যই ছিল সহজে সেবাপ্রাপ্তি। সরকারের সব সুবিধা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চালু হয়েছে ৩৩৩ ফোন সেন্টার। মানুষ যেকোনো সমস্যায় তাৎক্ষণিক সমাধানের জন্য এ নম্বরে ফোন দিলেই পাবেন নির্দিষ্ট সরকারি সেবা।

ডিসি বলেন, প্রচারণার মাধ্যমে মিডিয়ার কর্মীরা ৩৩৩ নম্বরটি সবার মাঝে জনপ্রিয় করে তুলবেন। বর্তমানে জনগণ ‘৩৩৩’ নম্বরে ফোন করে সরকারি সেবাপ্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণীয় স্থান এবং জেলা সম্পর্কিত তথ্য জানতে পারছেন।

৩৩৩-এ ফোন সেন্টারে দিন-রাত ২৪ ঘণ্টা ও সপ্তাহে সাতদিন ফোন করা যাবে। এই হেল্পলাইনে ডায়াল করলে বিভিন্ন সেবা পাওয়া যাবে। ভূমি সম্পর্কিত ও ভূমি অফিসের তথ্য ফোনসেন্টার থেকেই পাওয়া যাবে।

ভোক্তা অধিকার সম্পর্কিত বিষয়, যেমন ভেজাল পণ্য উৎপাদন, বিক্রি সংক্রান্ত অভিযোগ করা ও তথ্য দেওয়া যাবে। বাল্যবিয়ে, যৌতুক, ইভটিজিং ইত্যাদি সামাজিক সমস্যা থেকে উত্তরণের জন্য সমাধান চাওয়া যাবে। প্রাকৃতিক দুর্যোগেও তথ্য সেবা দেবে ৩৩৩ ফোনসেন্টার।

চোরাচালান, মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়, জুয়া, সরকারি সম্পদ দখল বা চুরি সম্পর্কিত তথ্য দেওয়া ছাড়াও নিজেদের এলাকায় এ ধরনের ঘটনা ঘটতে দেখলে ফোন সেন্টারে জানাতে পারবেন।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, এডিসি (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়