ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কিশোরগঞ্জের নিকলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে বদলে গেল তানজিনার জীবন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ২৪ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

কিশোরগঞ্জ নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নের সহরমূল গ্রামে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের ২ শতক জমিসহ সেমিপাকা ঘর পেলেন মোঃ হোসেন (৪৫), স্ত্রী মোছাঃ তানজিনা আক্তার (৩৭)। দুই ছেলে ও এক মেয়ে তিন সন্তানের জননী তানজিনা আক্তার। মেয়েকে বিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়ার আগেই। স্বামী এবং দুই ছেলে জীবন জীবিকার তাগিদে নারায়নগঞ্জ জেলার আলীগঞ্জের ইটের ভাটায় দিন মুজুরীর কাজ করেন। ইটের ভাটায় কাজ করে বর্তমানে প্রধানমন্ত্রীর দেওয়া ২ শতক জমিসহ সেমিপাকা ঘরটিতে খুবই শান্তিতে দিন পার করছেন।

উপকার ভোগী তানজিনা আক্তার বলেন, ১২ বছর অন্যের বাড়ীতে আশ্রিত ছিলাম, আশ্রয়হীন, গৃহহীন, অসহায় অবস্থায় থাকার যে কি কষ্ট তা আমি স্বামী সন্তানদের নিয়ে বুঝেছি, এখন মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ২শতক জায়গা ও ঘরসহ হাজার ফুটের গভীর নলকুপ টিউবওয়েল পাকাসহ পেয়ে আমি এবং আমার পরিবার খুবই শান্তিতে বসবাস করতেছি এবং প্রতি মাসে আমার কিছু টাকা আয় হচ্ছে, আমি মাননীয় প্রধানমন্ত্রীর জন্য এই ঘরে নামাজ পড়ে মহান আল্লাহ কাছে দুই হাত তুলে দুয়া করি, আল্লাহ যেন উনাকে দীর্ঘজীবি করেন, তিনি যেন সব সময় সুস্থ থাকেন, তিনি আমার মত লক্ষ লক্ষ অসহায় আশ্রয়হীন গৃহহীনদের কষ্ট থেকে মুক্তি দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের উপকার ভোগীদের বিষয়ে জানতে গেলে নিকলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু হাসান এ প্রতিনিধিকে বলেন, আশ্রয়ন প্রকল্প-২ এর উদ্দেশ্য হচ্ছে, মুজিব বর্ষের কেউ গৃহহীন ভূমিহীন থাকবে না। যারা আশ্রয়ন প্রকল্পের জমিসহ ঘর পেয়েছে তারা এখন মাথা গুজার ঠাঁই পেয়েছে, এখন তারা আগের চেয়ে অনেক অনেক বেশী আত্মবিশ্বাসী হয়েছে, নিজেরাই সেই জায়গায় শাক-সবজির বাগান তৈরি করছে, তা দেখে আমার খুবই ভালো লেগেছে। তারা সব সময় ভালো থাকুক এই কামনাই করি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়