ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কিশোরগঞ্জে দুর্গা পূজা উদযাপনে পুলিশ প্রশাসনের মতবিনিময় সভা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৯, ৭ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কিশোরগঞ্জে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপনের লক্ষ্যে জেলা পুলিশের উদ্যোগে মতবিনিময় সভা হয়েছে।

গতকাল ৬ অক্টোবর বুধবার দুপুরে জেলা পুলিশ কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা আনসার কমান্ড্যান্ট মোস্তাক আহমেদ, ফায়ার সার্ভিসের ডিএডি মোহাম্মদ মোবারক আলী, কালিবাড়ির সভাপতি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রণব সরকার, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, কালিবাড়ির সাধারণ সম্পাদক পলাশ দত্ত রায়, মানিক রঞ্জন দে, জেলা মহিলা পরিষদ সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিক, চন্দ্রা সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

পুলিশ সুপার বলেছেন, পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লক্ষ্যে স্বাস্থ্যবিধি, নিরাপত্তা ব্যবস্থা, সন্দেহভাজন দর্শনার্থীদের দেহ তল্লাশি, সিসি ক্যামেরা স্থাপন, মণ্ডপে উচ্চ শব্দযন্ত্র ব্যবহার না করা, পূজা বহির্ভুত গানবাজনা ও আতশবাজি পরিহার করা, প্রতিমা বিসর্জনে শোভাযাত্রা পরিহার করাসহ একটি ১৮ দফা নির্দেশনা তৈরি করে সকল পুলিশ সুপারের কাছে পাঠিয়েছে। এই নির্দেশনাগুলো মানলেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা সম্পন্ন করা সম্ভব। তিনি প্রতিটি মণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক দল রাখা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে এই উৎসবে যুক্ত করার জন্য হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দকে আহবান জানিয়েছেন। সেই সঙ্গে আসন্ন দুর্গা পূজায় তিনি জেলার সকল বিট পুলিশকে যুক্ত করবেন বলেও জানিয়েছেন।

সভায় জানানো হয়, এবার জেলার ১৩ উপজেলায় সার্বজনীন ও পারিবারিক ৪০৪টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। গতবছর হয়েছিল ৩৮৮টি পূজা। প্রতিটি মণ্ডপে আইন শৃংখলা বাহিনীর ১৮ জন সদস্য মোতায়েন থাকবে। তিনটি ধাপে প্রাক পূজা, পূজা চলাকালীন ও পূজা পরবর্তী নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে। আইন শৃংখলা বাহিনীর টহলও থাকবে। সভায় যানজট, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও নিরাপত্তার বিষয়গুলো প্রাধান্য পেয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়