ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

কক্সবাজারের রামুতে ৩টি প্রকল্পের উদ্বোধন করলেন এমপি কমল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ২৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাংবাদিক ও রাজনীতিক নীতিশ বড়ুয়ার নামে নামকরণকৃত ‘সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক’ উদ্বোধন করেছেন-কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল। 

গতকাল শুক্রবার (২৪ সেপ্টম্বর) রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকায় এ সড়কটি উদ্বোধন করা হয়। একইদিন সাংসদ কমল জোয়ারিয়ানালা রমনী পাহাড় এলাকায় শেখ রাসেল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শুভ উদ্বোধন এবং উত্তর মিঠাছড়ি শাহ আলমের দোকান থেকে আবছারের বাড়ি পর্যন্ত নবনির্মিত সড়ক উদ্বোধন করেন। উপরোক্ত ৩টি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে এসব এলাকাজুড়ে ছিলো উৎসবের আমেজ। পথে পথে স্ব-স্ব গ্রামের নারী পুরুষ ফুলেল শুভেচ্ছা জানিয়ে সাংসদ কমলকে সংবর্ধিত করেন।

বেলা ১২ টায় উত্তর মিঠাছড়ি বড়ুয়া পাড়ায় ‘সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক’ উদ্বোধন ও উত্তর মিঠাছড়ি শাহ আলমের দোকান থেকে আবছারের বাড়ি পর্যন্ত নবনির্মিত সড়ক উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল।

এমপি কমল বলেন- সাংবাদিক নীতিশ বড়ুয়া রামুর সাংবাদিকতা ও রাজনীতিকে সমৃদ্ধ করেছেন। এছাড়াও সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়া সবক্ষেত্রে তিনি নানাভাবে অবদান রেখে যাচ্ছেন। তিনি সবসময় নির্লোভ ও সাদা মনের মানুষ। মরে যাওয়ার পর কর্মের স্বীকৃতি দিলে তা ওই ব্যক্তি দেখেন না। তাই সৃষ্টিশীল কাজের স্বীকৃতি স্বরূপ নীতিশ বড়ুয়াকে জীবদ্দশায় কিছুটা হলেও সম্মানিত করার প্রয়াস হিসেবে জোয়ারিয়ানালার জনগুরুত্বপূর্ণ সড়কটিকে “সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক” হিসেবে নামকরণ করা হয়েছে।

এমপি কমল আরো বলেন-বর্তমান সরকারের আমলে সবকটি গ্রামে উন্নয়নে ভরপুর হচ্ছে। উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন গ্রাম আর নেই। এখন গ্রামের অলিগলিও পাকা করা হচ্ছে। জনগণের কল্যাণে সরকার নিবেদিতপ্রাণ হয়ে কাজ করছে। তাই বর্তমান সরকারের উন্নয়ন প্রতিটি মানুষ ভোগ করছে। সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার ও এলাকার শত শত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এদিকে, সাংবাদিক নীতিশ বড়ুয়ার নামে সড়কের নামকরণ ও শুভ উদ্বোধন করায় সাংসদ কমলের প্রতি কৃতজ্ঞতা জানান রামুতে কর্মরত সাংবাদিকবৃন্দ।

তারা বলেন- দীর্ঘদিন সাংবাদিকতা পেশা এবং রাজনীতিতে ত্যাগী-নির্লোভ ব্যক্তি হিসেবে পরিচিত নীতিশ বড়ুয়াকে সম্মানিত করার মাধ্যমে পুরো সাংবাদিক সমাজকে সম্মানিত করা হলো। এরফলে দেশ ও জনকল্যাণে সাংবাদিকরা আরো বেশী কার্যকর ভূমিকা রাখতে অনুপ্রেরণা লাভ করবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়