ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

এবার নতুন মাইলফলক স্পর্শ করলেন সাকিব

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ৮ ডিসেম্বর ২০২১  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। এরই মধ্যে একের পর এক রেকর্ড গড়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এবার নতুন মাইলফলক স্পর্শ করলেন ক্রিকেটের এই বিশ্বসেরা অলরাউন্ডার।

টেস্টে ন্যূনতম ৪ হাজার রান ও ২০০ উইকেটের ক্লাবে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে নাম লেখালেন সাকিব। 

মিস্টার সেভেন্টিফাইভের আগে গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, জ্যাক ক্যালিস ও ড্যানিয়েল ভেট্টোরিদের মতো অলরাউন্ডার খেলোয়াড়রা এই ক্লাবে নাম লিখিয়েছেন।

তবে তাদের মধ্যেও একটি দিক থেকে সাকিব এগিয়ে আছেন। কারণ তিনি বাকিদের চেয়ে দ্রুততম হিসেবে এই ক্লাবে নাম লেখালেন। ক্যারিয়ারের মাত্র ৫৯তম টেস্টে এসে এই মাইলফলকের দেখা পেলেন তিনি। এর আগে ৬৯তম টেস্টে এসে এমন মাইলফলক ছুঁয়েছিলেন ইয়ান বোথাম।

পাকিস্তানের বিপক্ষে ঢাকায় চলমান এই টেস্টের আগে সাদা পোশাকে সাকিবের মোট রান ছিল ৩৯৩৩। চলতি টেস্টের প্রথম ইনিংসে ৩৩ রানে আউট হন সাকিব। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই ৪ হাজার রানের মাইলফলক টপকে যান সাকিব।

এদিকে আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ। মুশফিক এবং তামিমের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে চার হাজার রানের মালিক এখন সাকিব আল হাসান।

প্রথম ইনিংসে ৩৩ রানের মাথায় সাজিদ খানের বলে কাটা পড়ার পর দ্বিতীয় ইনিংসে এখনো ব্যাট করছেন টাইগার এই অলরাউন্ডার। এ মুহূর্তে ৫৫ রানে অপরাজিত রয়েছেন। 

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে যখন সবাই ফল আসা নিয়েই দ্বিধায় ছিল, তখন বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় ম্যাচ হারার শঙ্কা জাগে বাংলাদেশের। তবে সাকিব যতক্ষণ ক্রিজে রয়েছেন, ততক্ষণ আশাও বেঁচে রয়েছে বাংলাদেশের। তাকে এ মুহূর্তে যোগ্য সঙ্গ দিচ্ছেন মেহেদী মিরাজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো ২৬ রান পিছিয়ে রয়েছে বাংলাদেশ। তবে কোনোভাবে দিনটি শেষ করতে পারলে মান বাঁচবে বাংলাদেশের। হতাশার সিরিজে অন্তত এক ড্রয়ের সান্ত্বনা মিলবে। কিন্ত কতক্ষণ পর্যন্ত এই জুটি টিকে থাকতে পারে এখন এটাই দেখার বিষয়। 

সর্বশেষ
জনপ্রিয়