ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আমরা প্রিয়জনদের মৃত্যুর কারণ যেন না হই: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ১৮ এপ্রিল ২০২১  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

উন্নত দেশে তাঁবুতে রেখে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলে দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল উদ্বোধনের সময় স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

এখনও আমরা রোগীদের হাসপাতালে রেখেই চিকিৎসা সেবা দিচ্ছি উল্লেখ করে মন্ত্রী বলেন, “পার্শ্ববর্তী দেশ ভারতে এক শয্যায় দুইজনকে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

আইসিইউ নিয়ে শুরুতে বিভিন্ন আলোচনা-সমালোচনা ছিল মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডিএনসিসির করোনা হাসপাতালে ২১২টি আইসিইউ যুক্ত হয়েছে। সবমিলিয়ে রাজধানীতে যতো সংখ্যক আইসিইউ, তার সমপরিমাণ আইসিইউ এই হাসপাতালে তৈরি হয়ে গেছে।”

শুরুতে আমাদের হাসপাতালগুলোতে সেন্ট্রাল অক্সিজেন ছিল না উল্লেখ করে জাহিদ মালেক বলেন, “আমরা ১০০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন দিয়েছি। আরও ৩০টি সেন্ট্রাল অক্সিজেনের কাজ শেষ পর্যায়ে। প্রতিটি সরকারি হাসপাতালকেই সেন্ট্রাল অক্সিজেনের আওতায় আনা হচ্ছে।”

করোনার আক্রান্তের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা দেখছি যে ১৫ থেকে ২০ বছরের তরুণরা বেশি আক্রান্ত হচ্ছে। তবে তাদের মৃত্যু কম হচ্ছে। কিন্তু তাদের দ্বারা বাড়ির বয়স্করা সংক্রমিত হচ্ছেন। 

তরুণদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী, “আপনারা বাইরে যাবেন, তবে মাস্ক ব্যবহার করবেন। নিজে ভালো থাকবেন, অন্যদের ভালো রাখবেন। আমরা প্রিয়জনদের মৃত্যুর কারণ যেন না হই।”

সর্বশেষ
জনপ্রিয়