ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

আজ শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএস, থাকছে বাংলাদেশের ওয়ালটন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১২, ৫ জানুয়ারি ২০২৩  

আজ শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএস, থাকছে বাংলাদেশের ওয়ালটন

আজ শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএস, থাকছে বাংলাদেশের ওয়ালটন

আজ শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ও প্রভাবশালী প্রযুক্তি মেলা ‘কনজ্যুমার ইলেকট্রনিক্স শো (সিইএস)-২০২৩’। কনজ্যুমার টেকনোলজি এসোসিয়েশনের (সিটিএ) আয়োজিত আমেরিকার লাস ভেগাসের সর্ববৃহৎ এই প্রযুক্তি মেলায় যোগ দিচ্ছে বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড ওয়ালটন। ৫ জানুয়ারি বাংলাদেশ সময় অনুযায়ী বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়ে এ মেলা চলবে ৮ জানুয়ারি পর্যন্ত।

সিইএস ফেয়ারে বিশ্বের বড় বড় টেক জায়ান্টগুলো তাদের প্রযুক্তির উৎকর্ষতা উপস্থাপন করে থাকে। অন্যতম শীর্ষ গ্লোবাল ব্র্যান্ডের অগ্রযাত্রায় ওয়ালটন এই মেলায় যুগান্তকারী উদ্ভাবনী প্রযুক্তি বিশ্ব দরবারে তুলে ধরবে। উপস্থাপন করবে আগামী প্রজন্মের সর্বাধুনিক ফিচারের নানান টেকসই প্রযুক্তিপণ্য। এর ফলে পুরো বিশ্ব প্রযুক্তি খাতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সম্পর্কে জানতে পারবে। ইউরোপ-আমেরিকায় বাংলাদেশে তৈরি পরিবেশবান্ধব পণ্যের রপ্তানি কার্যক্রম আরও গতিশীল হবে।

সিইএস ফেয়ারের মূল ভেন্যু লাস ভেগাস কনভেনশন সেন্টার (এলভিসিসি)। তবে এই বিশাল আয়োজন ছড়িয়েছে পড়েছে ভেনেটিয়ান এক্সপোসহ আশপাশের আরও অনেক মিলনায়তন ও হোটেলজুড়ে। সিইএস ফেয়ারে যোগ দিতে ইতোমধ্যেই পৃথিবীর ১৬৫টি দেশ থেকে লাখখানেক দর্শনার্থী, প্রযুক্তি ব্যবসায়ী, উদ্যোক্তা ও পেশাজীবী লাস ভেগাস শহরে অবস্থান করছেন। তাদের আগমনে সেখানকার হোটেল-মোটেলগুলো বর্ণিল সাজে সেজেছে।

প্রথমবারের মতো সিইএস ফেয়ারে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে ওয়ালটন। মেলার ১৭৯২৮ নাম্বার প্যাভিয়িলনটি ওয়ালটনের। দৃষ্টিনন্দন প্যাভিলিয়নটি সাজানো হয়েছে আগামি প্রজন্মের জন্য সর্বাধুনিক ফিচারের নানান টেকসই প্রযুক্তিপণ্য দিয়ে।

সিইএস ফেয়ারের মাধ্যমে যুক্তরাষ্ট্রসহ পুরো বিশ্বের কাছে ওয়ালটনের পরিবেশবান্ধব প্রযুক্তির অত্যাধুনিক ইলেকট্রনিক্স পণ্য ও ডিজিটাল ডিভাইস তুলে ধরতে প্রতিষ্ঠানটির একটি উচ্চপর্যায়ের টিম এখন লাস ভেগাসে অবস্থান করছেন। এই দলের অগ্রভাগে রয়েছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ। অন্যদের মধ্যে আরও আছেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী, ওয়ালটন টেলিভিশনের চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন এবং ওয়ালটন ইউএস’র ভাইস-প্রেসিডেন্ট তাসিকুল ইসলাম।

সিইএস ফেয়ারে আইওটি (ইন্টারনেট অব থিংস) বেজড অত্যাধুনিক ফিচারের নানান প্রযুক্তিপণ্য প্রদর্শন করবে ওয়ালটন। যার মধ্যে রয়েছে বিশ্বের সবচেয়ে বিদ্যুৎ সাশ্রয়ী স্মার্ট এয়ার কন্ডিশনার (এসি); ৩ডি এমএসও ইনভার্টার টেকনোলজি, ক্লাউড কানেকটিভিটি, স্মার্ট অ্যালার্ট সিস্টেম, সুপার ফ্রিজিং টেকনোলজি, ফাস্ট আইস মেকিং, ইউনিফরম কুলিং ফ্লো এবং আল্ট্রা লো নয়েজ ফিচারসমৃদ্ধ স্মার্ট রেফ্রিজারেটর; ফোর-কে রেজ্যুলেশনের ওয়েবওএস অপারেটিং সিস্টেম, ভিডিএস সনদপ্রাপ্ত ফায়ার এক্সটিংগুইশার বাল্ব ও ফায়ার প্রোটেকশন এজেন্ট, ডলবি অ্যাটোমস এর মতো সর্বাধুনিক ফিচারের গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি; ১১ জেনারেশনের ল্যাপটপ, পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড), স্মার্টওয়াচ, স্মার্ট টেবিল, সাইলেন্ট ফিচারের পরিবেশবান্ধব কম্প্রেসর, স্মার্টফোন, অ্যারোডাইনামিক ডিজাইনের লো-নয়েজ ফ্যান। 

সিইএস এ প্রদর্শিত ওয়ালটনের পণ্য তালিকায় আরও আছে এন্টি ব্যাকটেরিয়াল ও গ্লাস ডোর, ওক্সিফ্রেশ, এয়ার ট্র্যাশ, স্টেইন ট্র্যাশ, ইন্টেলিজেন্ট ড্রাইং, ওয়াইফাই স্মার্ট কন্ট্রোল ফিচারের ওয়াশিং মেশিন; আইস ক্র্যাশার; চপার; এসএস ব্লেন্ডার; ওয়াইফাই বেজড স্মার্ট কন্ট্রোল এলইডি লাইট; ডিজিটাল কুকার; রাইস কুকার; ইন্ডাকশন কুকার; স্মার্ট স্টিম মোড, মাইক্রোফাইবার প্যাড স্ট্রাকচার এবং এলইডি ডিসপ্লে উইনডো ফিচারের ভ্যাকুয়াম ক্লিনার ইত্যাদি।

সর্বশেষ
জনপ্রিয়