দীঘির সঙ্গে বেশ যাবে গানটি

নিউজ ডেস্ক

নতুনের সাথে আমরা

প্রকাশিত : ১২:০৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার

দীঘি

দীঘি

ভারতীয় সংগীতশিল্পী লগ্নজিতা চক্রবর্তী। ‘প্রেমে পড়া বারণ’, ‘বসন্ত এসে গেছে’, ‘বেহায়া’সহ বেশ কিছু জনপ্রিয় গান আছে তার ঝুলিতে। বাংলাদেশেও বেশ জনপ্রিয় এ সংগীতশিল্পী।গেয়েছেন এ দেশের শিল্পীদের সঙ্গেও। এবার তিনি গাইলেন বাংলাদেশের সিনেমায়।অ্যান্থোলজিক্যাল সিনেমা ‘জীবন জুয়া’র ‘প্রিয় প্রাক্তন’ সিনেমার ‘তাকে ছেড়ে আসতে শেখো’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন লগ্নজিতা। কিঙ্কর আহসানের লেখায় সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার শ্রাবণ ভট্টাচার্য।

গানটির বিষয়ে লগ্নজিতা বলেন, প্রথমবার বাংলাদেশের সিনেমায় গাইলাম। গানটির কথা শুনেই মনে ধরে যায়।

কথার সঙ্গে সুর ও কম্পোজিশন দারুণ হয়েছে। গাওয়ার সময় অনেক উপভোগ করেছি। রিলিজের পর গানটি নিয়ে আরও বিস্তারিত বলব।

সিনেমার নির্মাতা ইফতেখার আহমেদ ওশিন বলেন, কলকাতার সিনেমায় অনেক জনপ্রিয় গান আছে লগ্নজিতার। খুব মিষ্টি কণ্ঠ। গানের কথাগুলো পড়েই মনে হচ্ছিল লগ্নজিতা গাইলে ভালো হবে।

দীঘির সঙ্গে বেশ যাবে গানটি। এর পর লগ্নজিতার সঙ্গে যোগাযোগ করি। তারও খুব পছন্দ হয়ে যায়।

প্রিয় প্রাক্তন সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ ও প্রার্থনা ফারদিন দীঘি। জীবনের বিভিন্ন সময়ের প্রেম, ভালোবাসা ও সম্পর্কের নানা গল্প নিয়েই প্রিয় প্রাক্তন।

নির্মাতা ওশিন বলেন, ‘প্রিয় প্রাক্তন আমার প্রথম সিনেমা। নির্মাণের জন্য একেবারে সহজ একটি গল্প বেছে নিয়েছি। তবে আমার বিশ্বাস, সিনেমার প্রতিটি দৃশ্য দেখলে দর্শক নিজেদের জীবনের সঙ্গে রিলেট করতে পারবে।
মনে হবে, এ ঘটনাটা তো আমার জীবনে ঘটছে বা ঘটেছে। সবারই ভালো লাগবে।’

এদিকে দীঘি চুক্তিবদ্ধ হয়েছেন নতুন একটি সিনেমায়। কামরুল হাসান ফুয়াদের ‘দেয়াল’ নামের সিনেমাটিতে একজন স্বনির্ভর নারীর চরিত্রে দেখা যাবে দীঘিকে। যে নারী একাই তার পরিবারকে টেনে নিয়ে যায়। সেই জার্নিটাই ফুটে উঠবে সিনেমায়।

দীঘি ছাড়া আরও রয়েছেন মামুনুর রশীদ, তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, সালাহউদ্দিন লাভলু, আরফান আহমেদ প্রমুখ।