ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ইন্টারন্যাশনাল মেকআপ শোতে বাংলাদেশী ফারিহার জয়জয়কার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৬, ২৭ ডিসেম্বর ২০২২  

ইন্টারন্যাশনাল মেকআপ শোতে বাংলাদেশী ফারিহার জয়জয়কার

ইন্টারন্যাশনাল মেকআপ শোতে বাংলাদেশী ফারিহার জয়জয়কার

ফারিহা মহসিনের জন্ম ও বেড়ে ওঠা ঢাকার মোহাম্মদপুরের তাজমহল রোডে। তিন বোন এক ভাইয়ের মধ্যে ফারিহা সবার ছোট। প্রাথমিক পর্যন্ত মোহাম্মদপুর প্রিপারেটরীতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করেন মিরপুর আইডিয়াল গার্লস হাইস্কুল এন্ড কলেজ থেকে। এরপর ড্যাফোডিল টেকনিক্যাল ইন্সটিটিউট থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা করেন। বর্তমানে তিনি দুবাইয়ের লন্ডন কলেজ অফ মেকআপ থেকে মেকআপ ও হেয়ার স্টাইল বিভাগে স্নাতক করছেন।

ফারিহা মহসিন তার কর্মজীবন শুরু করেছেন একজন মেকআপ আর্টিষ্ট হিসেবে। তিনি আন্তর্জাতিক মেকআপ আর্টিস্ট এবং আন্তর্জাতিক মেকআপ অ্যাসোসিয়েশন (আইএমএ) থেকে সনদপ্রাপ্ত একজন মেকআপ আর্টিস্ট। বর্তমানে তিনি দুবাইয়ে আন্তর্জাতিক ফ্যাশন সপ্তাহে মেকআপ আর্টিস্ট হিসেবে যোগদান করেছেন।

মেকআপ আর্টিষ্ট হিসেবে কাজ করার গল্প জানতে চাইলে ফারিহা বলেন, ‘ছোটবেলা থেকেই মেকআপের প্রতি আমার আগ্রহ ছিল। সবসময় মেকআপ নিয়ে থাকতাম। আমার খেলার জিনিসই ছিল মেকআপ। বড় হয়ে কলেজ লাইফ, ভার্সিটি লাইফ শেষ করে চিন্তা করলাম এখন নিজের শখকে বাস্তব সাফলতার রূপে দিতে হবে। তাই আমি প্রথমে ছোট পরিসরে আমার বাড়ির একটা রুম ডেকোরেশন করে ফেলি মেকআপ স্টুডিও হিসেবে এবং সেখানেই আমি মেকআপ নিয়ে কাজ শুরু করি। এভাবেই মুলত মেকআপ আর্টিষ্ট হিসেবে আমার যাত্রা শুরু’।

দুবাইয়ে মেকআপ নিয়ে পড়তে যাওয়া সম্পর্কে ফারিহা বলেন, ‘আমি একটা সময় জানতে পারি যে, মেকআপ নিয়ে বাইরের দেশে উচ্চতর শিক্ষা রয়েছে, মেকআপ কলেজ রয়েছে। তখন থেকেই আমার আগ্রহ আরো বৃদ্ধি পায়। এই আগ্রহ থেকেই আমি দুবাইয়ের লন্ডন মেকআপ কলেজে এডমিশন নেই এবং নিজেকে আরো বেশি যোগ্য করে সবার সামনে তুলে ধরার জন্য প্রচেষ্টা চালিয়ে যাই’।

দুবাইয়ের বেস্ট টপ মেকাপ কলেজ থেকে মেকাপের উপর গ্রাজুয়েশন করে সফল হোন ফারিহা। সেখানেই বেশ কয়েকটি ইন্টারন্যাশনাল মেকআপ শোতে কাজের সুযোগ পায় তিনি।

ফারিহা চান বাংলাদেশী মেয়েরা শুধু ব্রাইডাল এবং পার্টি মেকআপের মধ্যে সীমাবদ্ধ না থেকে মেকআপের যে আরো অনেক শাখা-প্রশাখা এবং আরো অনেক ধরনের সাজের যে ব্যাপারটা আছে তা সম্পর্কে মেয়েরা ভালো ধারণা রাখুক এবং সেই লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। ফারিহার ইচ্ছা তিনি মেকআপের মাধ্যমে দেশকে আন্তর্জাতিকভাবে রিপ্রেজেন্ট করবেন।

সর্বশেষ
জনপ্রিয়