ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮

এই সময় স্বামীর মন জয় করার দারুণ কৌশল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৭, ১ মে ২০২০  

করোনা সংক্রমণ রোধে সারাবিশ্বই এখন ঘরবন্দী জীবন কাটাচ্ছে। তাই স্বামী-স্ত্রীও একসঙ্গে অনেকটা সময় কাটাচ্ছেন। এক্ষেত্রে মাঝে মধ্যে কথা কাটাকাটি কিংবা মান-অভিমান হওয়াটা অস্বাভাবিকের কিছু নয়। তবে এর মধ্যেও স্ত্রীকে স্বামীর আকর্ষণ ধরে রাখার চেষ্টা করতে হবে।

সব স্ত্রীরাই চান স্বামী তার প্রতি সব সময় আকৃষ্ট হোক। চান স্বামীর ভাবনার জগৎ জুড়ে শুধু সেই থাকুক। সব নারীই প্রত্যাশা করেন, স্বামী একমাত্র তাকেই ভালোবাসবে। তবে সবার ক্ষেত্রে এমনটা হয় না। তবে সামান্য কিছু বিষয়ে দৃষ্টি রাখলে স্বামীর ভালোবাসা অর্জন করা যাবে বেশ সহজেই। চলুন জেনে নেয়া যাক এই ব্যাপারে আপানাকী সহায়তা করবে এমন ১০টি কৌশল সম্পর্কে-

> নিজেকে পরিপাটি ও পরিচ্ছন্ন রাখুন। সুগন্ধী ব্যবহার করুন। স্বামী সবসময় তার সঙ্গীর পরিপাটি ও সুগন্ধময় পরিধেয় ভালোবাসেন।

> স্বামীকে বিভিন্ন কাজে সহায়তা করুন। নারী কিংবা পুরুষ সব সময় সহযোগীদের প্রতি আকৃষ্ট হয়।

> স্বামীর চোখের দিকে তাকিয়ে কথা বলুন। আলাপের সময় এ দিক সেদিক তাকাবেন না। চোখের ভাষায় তাকে বুঝাবেন আপনি তাকে কতটা ভালোবাসেন।

> তার সৌন্দর্যের প্রশংসা করুন। যেমন- তোমাকে খুব সুন্দর লাগছে। পোশাকটিতে তোমাকে ভালো মানিয়েছে ইত্যাদি।

> স্বামী বা স্ত্রীর কাছ থেকে পরামর্শ নিন। যেমন- কোনো কাজ শুরু করার আগে মতামত চাওয়া। এতে সে ভাববে আপনি তাকে গুরুত্ব দেন।

> তার ইতিবাচক দিকগুলো তুলে ধরুন। যেমন তোমাকে হাসিখুশি মনে হয়। তোমার সব কাজই ভালো হয়। তুমি অনেক পজিটিভ ইত্যাদি।

> তার বন্ধুদের প্রতি সামাজিক হোন। তাদের নিজের মতো আপন করে নিন। স্বামীর সাধারণত সামাজিক ও মিশুক প্রকৃতির মেয়ের প্রতি আকৃষ্ট হয়।

> একত্রে থাকাবস্থায় অন্য কারো সঙ্গে ফোনালাপ পরিহার করার চেষ্টা করুন। এছাড়া স্বামীর সঙ্গে ফোনে কথা বলার সময় বোঝাতে চেষ্টা করুন আপনি তার প্রতি মনোযোগী। তার প্রতি আপনার পূর্ণ আকর্ষণ রয়েছে।

> স্বামীকে বিভিন্ন প্রশ্ন করুন, বিশেষত তার সম্পর্কে। স্বামীর সব সময় তার ব্যাপারে আলোচনা পছন্দ করে। যেমন তার ভালোলাগা, প্রিয় জিনিস ইত্যাদি।

> কোথাও প্রবেশের সময় আগে গিয়ে দরজা খুলে তাকে স্বাগত জানান। এ বিষয়টি পুরুষদের ভীষণ প্রিয়।

সর্বশেষ
জনপ্রিয়