ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

শেখ রাসেল ছিলেন বিনয়ী-মেধাবী: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৮, ১৮ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ রাসেল ছিলেন বিনয়ী, মেধাবী। যার মধ্যে ছিল ভবিষ্যৎ নেতৃত্বের ছাপ।

সোমবার (১৮ অক্টোবর) সকা‌লে বনানী কবরস্থা‌নে শেখ রা‌সেলের জন্মবার্ষিকী উপলক্ষে তার কব‌রে ফুল দি‌য়ে শ্রদ্ধা জানা‌নো শে‌ষে তিনি এ কথা ব‌লেন।

ওবায়দুল কাদের বলেন, “একটা বিষয় বারবার বলি, আজও বলছি- পৃথিবীর ইতিহাসে কোন রাজনৈতিক হত্যাকাণ্ডে এতো নৃশংসতম ঘটনা ঘটেনি। মানবসভ্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংসতম হত্যাকাণ্ড হয়েছে ’৭৫-র পনেরো আগস্ট। যে হত্যাকাণ্ডের টার্গেট ছিল অবলা নারী, রাসেলের মত অবুঝ শিশু, অন্তঃসত্ত্বা নারী।’

তিনি আরও বলেন, “পৃথিবীর কোন হত্যাকাণ্ডে কোন অবুঝ শিশু টার্গেট হয়নি। অথচ ’৭৫ এ বঙ্গবন্ধুর এই কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকেও হত্যা করা হয়।”

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্তব্য করেন ‘বিএনপির ইন্ধনে সারাদেশে সাম্প্রদায়িক হামলা হচ্ছে’। তিনি বলেন, “যারা সাম্প্রদায়িত সম্প্রিতি নষ্ট করছে তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক হতে হবে। সতর্ক পাহারায় থাকতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। আজকের এই দিনে আমাদের শপথ হচ্ছে- সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করা।”

ওবায়দুল কাদের বলেন, ‘রোববার রাতে রংপুরের পীরগঞ্জে জেলেপল্লীতে অগ্নিসংযোগের ঘটনা তার একটি উদাহরণ। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে বিএনপি এমন চক্রান্তে লিপ্ত হয়েছে। এসব বিষয়ে সবসময় খোঁজ-খবর রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

তিনি বলেন, “গত ১২ বছরে দুর্গাপূজার সময় মন্ডপে কোনো হামলার ঘটনা ঘটেনি। অথচ এবার পরিকল্পিতভাবে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপি’র পৃষ্ঠপোষকতায় সারা দেশে তান্ডব চালিয়েছে।”

সেতুমন্ত্রী বলেন, “পীরগঞ্জের একটি জেলেপাড়ায় আগুন দিয়েছে, মন্দিরে হামলা হয়েছে। গবাদি পশু পর্যন্ত সেখানে প্রাণে রক্ষা পায়নি। এ রকম নৃশংস হত্যাযজ্ঞ তারা চালিয়ে যাচ্ছে। আগুন দিয়ে যাচ্ছে। ফেসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সেই অপপ্রচার থেকেই রংপুরের ঘটনা উদ্ভব। কাজেই আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল রাত থেকে খোঁজ-খবর নিচ্ছেন। সেখানকার প্রশাসন ও আমাদের সঙ্গেও তিনি যোগাযোগ করেছেন। পার্টি পর্যায়েও আমাদের সতর্ক পাহারায় থাকতে হবে।”

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়