ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

জেনে নিন, কে এই শিমু?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৫, ১৮ জানুয়ারি ২০২২  

রাইমা ইসলাম শিমু

রাইমা ইসলাম শিমু

দুদিন নিখোঁজ থাকার পর অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কেরানীগঞ্জের হযরতপুর ব্রিজের কাছ থেকে তার লাশ মিলেছে। কিন্তু কে এই শিমু? পূর্ণিমা, শাবনূর, মৌসুমীর মতো হিট নায়িকা না হলেও তাদের সাথে সহশিল্পী হসেবে প্রায়ই দেখা মিলেছিল শিমুর।

শিমুর সিনেমায় যাত্রা শুরু হয়েছিল ১৯৯৮ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে। এই সিনেমার মাধ্যমেই রুপালি পর্দায় অভিষেক হয় তার। এরপর একে একে অভিনয় করেছেন ৫০টিরও বেশি সিনেমায়।

কাজ করেছেন বহু নাটকে। শুধু রূপালি পর্দায় নয়; ছোট পর্দায়ও শিমুর পদাচরণ ছিল। বহু নাটকে দেখা গেছে তাকে। চিত্রনায়ক রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, জাহিদ হাসান, মোশারফ করিম, শাকিব খানের বিপরীতে স্ক্রিন শেয়ার করেন এ নায়িকা। বাংলাদেশের অনেক গুনী পরিচালকের সঙ্গে কাজ করেছেন শিমু।

সে তালিকায় আছেন মরহুম চাষী নজরুল ইসলাম, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান দ্বীপু, এনায়েত করিম, শবনম পারভীন। তিনি সর্বশেষ ২০০৪ সালে ‘জামাই শ্বশুর’ ছবিতে অভিনয় করেন। এরপর তাকে আর চলচ্চিত্রে দেখা না গেলেও টিভি নাটকে নিয়মিত অভিনয় করতে দেখা যায়।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও সক্রিয় ছিলেন তিনি। শিমু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪ জন সদস্যদের একজন। আসন্ন নির্বাচনে ১৮৪ জনের সাথে তার সদস্য পদ স্থগিত করা হয়। স্থগিত হওয়া অন্য সদস্যদের সাথে তিনি বর্তমান কমিটির বিরুদ্ধে আন্দোলনে সরব ছিলেন। 

একটি বাণিজ্যবিষয়ক সাময়িকী, একটি বেসরকারি টেলিভিশনের বিপণন বিভাগে কাজ করার পাশাপাশি একটি প্রোডাকশন হাউজ চালাতেন এই অভিনেত্রী। স্বামী নোবেল ও দুই সন্তান নিয়ে শিমু রাজধানীর গ্রিনরোড এলাকার বাসায় থাকতেন।

সর্বশেষ
জনপ্রিয়