ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

যখনই ডাকা হবে তখনই আদালতে যেতে হবে ইভ্যালির ভবন মালিককে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪০, ২৬ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

যেকোনো প্রয়োজনে সহযোগিতার জন্য যখনই ডাকা হবে তখনই ইভ্যালির ভবন মালিককে আদালতে হাজির হতে বলা হয়েছে। এ বিষয়ে শুনানির জন্য আদালতে হাজির হয়েছিলেন ই-কমার্স প্রতিষ্ঠানটির ভবন মালিক। বিচারপতি খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে হাজির হয়েছিলেন তিনি।

ইভ্যালির চলমান মামলায় পক্ষভুক্ত করা ই-কমার্স প্রতিষ্ঠানটির ভবন মালিককে অডিট কমিটির যেকোনো প্রয়োজনে সহযোগিতা করতে বলা হয়েছে। আর কোর্ট যখনই ডাকবে তখনই তাকে হাজির হতে বলেছেন আদালত।

একই সঙ্গে ইভ্যালির ক্ষতিগ্রস্ত গ্রাহক ফরহাদ হোসেনের বিরুদ্ধে ফেসবুকে বিব্রতকর ও অশালীন মন্তব্যের লিংক আদালতে দাখিল করা হয়েছে।

ফরহাদের আইনজীবী ব্যারিস্টার মাহসিব হোসেন এসব তথ্য জানিয়েছেন।

এর আগে, ১৭ ফেব্রুয়ারি হাইকোর্ট ইভ্যালির ভবন মালিককে হাজির হতে আদেশ দেন। অন্যথায় তাকে গ্রেফতার করে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। সে আদেশ অনুযায়ী ভবন মালিক আজ আদালতে হাজির হন।

ঐদিন ইভ্যালি প্রতিষ্ঠানটির এমডি মো. রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের নামে থাকা শেয়ারের ৫০ শতাংশ শেয়ার রাসেলের শ্বশুর-শাশুড়ি ও তার ভায়রাকে হস্তান্তর করার বিষয়ে অনুমতি দেওয়া হয়।

আইজি প্রিজনকে এ বিষয়ে সহযোগিতা করতে বলা হয়। তবে শেয়ার হস্তান্তরের পর নতুন গ্রহীতারা আদালতের অনুমতি ছাড়া শেয়ার হস্তান্তর করতে পারবে না। তারা হাইকোর্টের গঠিত বোর্ডের কাছে দায়বদ্ধ থাকবেন।

গত ৯ ফেব্রুয়ারি ইভ্যালির এমডি মো. রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের কিছু শেয়ার তার আত্মীয়-স্বজনের নামে হস্তান্তরে সহযোগিতা করতে নির্দেশ দেন আদালত। ইভ্যালির অন্তর্বর্তী পরিচালনা বোর্ডকে সহযোগিতা করতে বলা হয়। রাসেল ও শামীমার আত্মীয়-স্বজনের মৌখিক আবেদনের পরিপ্রেক্ষিতে ঐদিন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

সর্বশেষ
জনপ্রিয়