ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

মমকে এবার দেখা যাবে নতুন রূপে

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ১৩:০৩, ২ অক্টোবর ২০২২  

মমকে এবার দেখা যাবে নতুন রূপে

মমকে এবার দেখা যাবে নতুন রূপে

দেশীয় নাটক, সিনেমা আর ওটিটিতে বেশ জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। এবার তাকে বহুরূপে দেখেছেন দর্শক।একসঙ্গে দশ রূপে তাকে দেখা যাবে।

সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজার ঢাক এরমধ্যে বেজে উঠেছে। সেই সুরে সেজেছেন মম-ও। সম্প্রতি শেষ করা এই বিশেষ ‘পোর্টফোলিও’ অন্তর্জালে উন্মুক্ত হচ্ছে ৩ অক্টোবর, অষ্টমীতে।

যেখানে মম হাজির হবেন দশ রকমের নারী চরিত্রে। প্রোফাইল ট্যালেন্টের উদ্যোগে যার ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে আছেন ইয়াছির আল হক, স্টাইলিংয়ে রুবামা ফাইরুজ এবং ফটোগ্রাফিতে ছিলেন ভাস্কর স্যাম।

দুই দশকের ক্যারিয়ারের প্রথমবার এমন ব্যতিক্রম অভিজ্ঞতার স্বাদ নিচ্ছেন মম। তিনি গণমাধ্যমকে বলেন, ‘নাটকে তো দ্বৈত চরিত্র করেছি বেশ ক’বার। তবে এবার একসঙ্গে দশটি চরিত্র ক্যারি করতে হয়েছে আমাকে। তাছাড়া এই মাধ্যমটাও একেবারে আলাদা। যেখানে স্থিরচিত্রের মাধ্যমে ভিজ্যুয়ালটি সাজানো হয়েছে। ফলে এটি প্রকাশের অপেক্ষায় আছি।’

শারদীয় উৎসব উপলক্ষে মা দুর্গার দশভুজা আদলে এই কাজটি প্রকাশ হলেও এই বিশেষ ‘পোর্টফোলিও’র মূল উদ্দেশ্য, নারীর স্বাধীনতা, ক্ষমতা ও সৌন্দর্যসহ দশটি দিক তুলে ধরা।

মম বলেন, ‘ঈদ বা পূজা উৎসব, এটা তো আসলে সবার। দুটো উৎসবেই আমরা আনন্দে মাতি নানাভাবে। এবারের উৎসবে আমরা নতুন কিছু করতে চাইলাম। সেটি প্রকাশের পর আনন্দটা আরও বাড়বে। তবে আমাদের এই কাজের মূল উদ্দেশ্য কিন্তু পূজা বা আনন্দ নয়। আমরা চেয়েছি সোশ্যাল হ্যান্ডেলের মানুষগুলো যেন নারীর প্রতি আরও পজিটিভ দৃষ্টিভঙ্গিতে তাকায়। সুযোগ ও সাহস পেলে নারীরাও যে জয় করতে পারে পৃথিবী- তারই ছোট্ট প্রতিচ্ছবি এটি।’

সর্বশেষ
জনপ্রিয়