ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮

এডিস মশার বংশবিস্তার রোধে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানকে চিঠি দিচ্ছে ডিএনসিসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩০, ২৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এডিস মশার বংশবিস্তার রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিভিন্ন ধরনের প্রায় ১ হাজার ৭০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে চিঠি দিচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সুপারভাইজার ও মশকনিধন কর্মীদের জন্য একটি নির্দেশিকাও তৈরি করা হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগ এলাকায় এডিস মশা ও ডেঙ্গু মোকাবিলায় ফগিং, লার্ভিসাইডিং ও অন্যান্য কার্যক্রম পরিদর্শনকালে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ কথা জানিয়েছেন। 

এ সময় সকলের আন্তরিক প্রচেষ্টার ফলে ডিএনসিসি এলাকার ডেঙ্গু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে দাবি করে মেয়র বলেন, সুস্থতার জন্য সামাজিক আন্দোলনের কোনো বিকল্প নেই। তাই সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলন আরও বেগবান করতে হবে। শিক্ষার জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করতে শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

আতিকুল ইসলাম আরও বলেন, নিজেদের বাসাবাড়ি কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সামনেই কিউলেক্স মশার চ্যালেঞ্জ আসছে, তাই সকলকে সতর্ক থাকতে হবে।

মেয়রের উপস্থিতিতে মালিবাগ চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফগিং, লার্ভিসাইডিং ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়