ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

কুকুর, না ডাইনোসর? ভাইরাল ছবি নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২  

কুকুর, না ডাইনোসর? ভাইরাল ছবি নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া

কুকুর, না ডাইনোসর? ভাইরাল ছবি নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া

অদ্ভুতদর্শন কুকুরের ছবি আবার ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। মজাদার এই ছবিতে সাদা-কালো লোমে ঢাকা ছোট্ট কুকুরটাকে দেখলে মনে হতেই পারে, যেন কুকুর নয়, হারিয়ে যাওয়া টি-রেক্স ডাইনোসর প্রজাতিরই এক লোমেঢাকা ছোটখাটো সংস্করণ।টি-রেক্স ডাইনোসরেরা এই পৃথিবীর সবথেকে বড় মাংসাশী প্রাণী।

লম্বায় প্রায় ৪০ ফুট, বিরাট মাথার খুলি, লম্বা আর ভারি লেজ আর তার সঙ্গে একেবারে বেমানান ছোট দুটো পা, সব মিলিয়ে বেশ অদ্ভুতদর্শন ছিল এই প্রজাতির ডাইনোসর। হিংস্র আর মাংসাশী হওয়ায় সুবাদে এদের এড়িয়ে চলত তুলনায় ছোট আর নিরীহ প্রজাতির ডাইনোসরেরা।

বছর কয়েক আগে এই ছোট্ট লোমশ স্নাউজার কুকুরটাকে নিয়ে পার্কে খেলা করছিলেন তার মালিক। হঠাৎই নিজের পোষ্যের একটা প্যানোরামিক শট নেওয়ার ইচ্ছে জাগে তাঁর। কিন্তু ছবি ওঠার পর যা দেখা যায় তা বেশ অবাক করে দেওয়ার মতোই। চার বছর আগে তোলা এই ছবি চমকে দিয়েছে অনেককেই। ইতিমধ্যেই ভাইরাল এই ছবি লক্ষ করে ছুটে এসেছে ভালো-মন্দ নানারকম মন্তব্য। নেটিজেনদের কেউ কেউ সরাসরি আক্রমণ করছেন পোষ্যর মালিককে, কেউ কেউ তামাশা করেছে- কুকুর তো নয় যেন নতুন ‘হেয়ার কাট’, আবার কেউ বা নিছক মজার খোরাক হিসেবেই দেখছেন বিষয়টিকে।

প্রসঙ্গত, কয়েক মাস আগেও অদ্ভুত চেহারার এক কুকুরের ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। কুকুরের মতো দেখলে হলেও ছ’টা পা আর দুটো পেটের সেই জন্তুকে কুকুর বলে বিশ্বাস করা মুশকিল। চেহারাও সাধারণ কুকুরের আকারের প্রায় দ্বিগুণ। অস্বাভাবিক চেহারার এই কুকুরের ছবি নিয়ে গত জুন মাস নাগাদ রীতিমতো হইচই পড়ে যায় নেটমাধ্যমে। যদিও পরে জানা গেছিল ভুল অ্যাঙ্গেল থেকে ছবি তোলার ফলেই এমন বিকৃত অস্বাভাবিক ছবি ওঠে কুকুরটির।

 

সর্বশেষ
জনপ্রিয়