ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮

দীঘির নতুন পরীক্ষা, কি হবে ফলাফল?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ৫ নভেম্বর ২০২০  

প্রার্থনা ফারদিন দীঘি

প্রার্থনা ফারদিন দীঘি

একসময়ের জনপ্রিয় টিভি বিজ্ঞাপন ছিলো দীঘির ‘বাবা জানো, আমাদের একটি ময়না পাখি আছে না, সে আজকে আমাকে নাম ধরে ডেকেছে। আর এ কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না’- আদুরে কণ্ঠে এ কথাগুলো। এই বিজ্ঞাপনটিতে দীঘির মিষ্টি কথাগুলো হৃদয় ছুঁয়ে যায়নি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। বাবা-মেয়ের এ বিজ্ঞাপন সবাইকে আবেগে ভাসিয়েছিল।

একটি মোবাইল কোম্পানির সেই বিজ্ঞাপন থেকে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় সারা দেশ মাতিয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। মা নায়িকা দোয়েল, বাবা নায়ক থেকে অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত হওয়া সুব্রত। বাবা-মায়ের পথ ধরে দেশের স্বনামধন্য সব জুটির সঙ্গে ‘চাচ্চু’, ‘দাদী মা’, ‘পাঁচ টাকার প্রেম’সহ একের পর এক হিট ছবিতে মনকাড়া অভিনয় করে চলচ্চিত্রের দর্শকমন জয় করেছেন। সে সময়ই তারকা বনে যান দীঘি। পাঁচ থেকে ছয় বছরের মধ্যে ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী দীঘি।

সেই শিশুশিল্পীই এবার নায়িকা হয়ে আসছেন। চলতি বছরের সেপ্টেম্বরে এফডিসিতে ‘টুঙ্গিপাড়ার মিঞা ভাই’ নামে একটি ছবির শুটিংয়ের মাধ্যমে তার নায়িকা হিসেবে যাত্রা শুরু হয়। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন নবাগত শান্ত খান। এটি ছাড়াও আরো পাঁচটি ছবিতে অভিনয়ের কথা রয়েছে দীঘির। এরই মধ্যে ‘ধামাকা’ নামে একটি ছবি পরিচালনা করবেন মালেক আফসারী। ‘যোগ্য সন্তান’ নামে আরেকটি ছবি নির্মাণের দায়িত্ব নিয়েছেন কাজী হায়াৎ।

প্রশ্ন হল- শিশুশিল্পী দীঘি এবার নায়িকার চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে কতটা ফুটিয়ে তুলতে পারবেন নিজেকে! আদৌ তিনি সার্বিক প্রস্তুতি নিয়েছেন তো? আগেই জানিয়েছিলাম, দীঘির বেড়ে ওঠাই চলচ্চিত্রের আবহে। যোগ্যতা সমুন্নত রাখতে নিজের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করবেন, এ আস্থা রাখাই যেতে পারে। আর বাকি প্রশ্নের উত্তর পাওয়া যাবে তার ছবি মুক্তির পর।

সর্বশেষ
জনপ্রিয়