ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯

নাসির হোসেনের স্ত্রী তামিমার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলো রাকিব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৬, ২৭ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা খারিজ আদেশের বিরুদ্ধে তার সাবেক স্বামী রাকিব হাসানের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাকিবের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে, ২০২১ সালের ৪ এপ্রিল ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান।

মামলার এজাহারে বলা হয়, ২০২১ সালের ১৯ মার্চ বেসরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল২৪’ এ ‘সার্চলাইট’ নামক অনুষ্ঠানে একটি অনুসন্ধানী রিপোর্ট প্রচারিত হয়, যেখানে আসামি (তামিমা) সাক্ষাৎকার প্রদান করে। ওই সাক্ষাৎকারে আসামি আমার (রাকিব) সম্পর্কে অত্যন্ত আপত্তিকর এবং ন্যক্কারজনক এবং মানহানিকর মন্তব্য করে বলেন, ‘ওর (রাকিবের) শিক্ষাগত যোগ্যতা অনেক কম, সে একজন সাইকো, নিজেও হাতের মধ্যে তাবিজ পরে, গলায় তাবিজ পরে, আধ্যাত্মিক টাইপের কথাবার্তা বলে, ওকে মেডিক্যালে পাঠানো হোক, তুবা মণি (তাদের শিশু কন্যা) রাকিবের জন্য একটা এটিএম কার্ড।’ এমতাবস্থায় আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৫, ২৮ এবং ২৯ ধারার অপরাধের অভিযোগ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এজাহার দায়ের করলাম।’

এরপর ২০২১ সালের ১৩ জুন সাইবার ট্রাইব্যুনাল মামলাটি আমলে না নিয়ে তা খারিজের আদেশ দেন। পরে সে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন রাকিব হাসান।

সর্বশেষ
জনপ্রিয়