ঢাকা, রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

জঙ্গি-সন্ত্রাসী সংগঠন হচ্ছে গণ অধিকার পরিষদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৮, ২৭ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়ার নেতৃত্বের মাধ্যমে সদ্য ঘোষিত রাজনৈতিক দল গণ অধিকার পরিষদকে ‘জঙ্গি, সাম্প্রদায়িক ও সন্ত্রাসী সংগঠন’ আখ্যা দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। একইসাথে এই দলকে নিষিদ্ধেরও দাবি জানিয়েছেন সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুর ১২টায় দল ঘোষণার পরপরই রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে আধাঘন্টার জন্য অবরোধ কর্মসূচি পালন করে মুক্তিযুদ্ধ মঞ্চ। এসময় তারা সাম্প্রদায়িক হামলায় মদদ দেওয়ার অভিযোগ তুলে রেজা কিবরিয়া ও নুরুল হককে গ্রেফতারের দাবি জানায়।

এসময় স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া বলেন, রেজা কিবরিয়া ও নুরুল হকেরা দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার মদদদাতা হিসেবে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। রেজা কিবরিয়াদের অসৎ উদ্দেশ্য জাতির সামনে উন্মোচিত হয়েছে। এরা জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য মাঠে নেমেছেন। তাদের সাম্প্রদায়িক সংগঠন দ্রুত নিষিদ্ধ করতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন বলেন, সারা দেশে সাম্প্রদায়িক হামলায় রেজা কিবরিয়া ও নুরুল হকের প্রত্যক্ষ মদদ রয়েছে।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘চট্টগ্রামের জে এম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় সুস্পষ্ট প্রমাণসহ নুরুল হকের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ১০ জনকে পুলিশ গ্রেফতার করেছে। রেজা কিবরিয়া ও নুরুল হকের প্রত্যক্ষ মদদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা-কর্মীরা পূর্বপরিকল্পনা অনুযায়ী বিজয়া দশমীর দিনে চট্টগ্রামের জে এম সেন পূজামণ্ডপে হামলা চালিয়ে দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসকে উসকে দিয়েছিল।

সর্বশেষ
জনপ্রিয়