ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

বিএনপি নেতার ‘অশালীন’ বক্তব্যে বিস্মিত জামায়াত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৭, ২৯ সেপ্টেম্বর ২০২২  

বিএনপি নেতার ‘অশালীন’ বক্তব্যে বিস্মিত জামায়াত

বিএনপি নেতার ‘অশালীন’ বক্তব্যে বিস্মিত জামায়াত

জামায়াতকে ‘যুদ্ধাপরাধী দল’ অভিহিত করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদের দেওয়া বক্তব্যকে ‘অশালীন’ বলে মনে করছেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম। বিষয়টি নিয়ে বিএনপির ওপর ক্ষোভ প্রকাশও করেছে জামায়াত। 

মঙ্গলবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি তুলে ধরেন তিনি।

বিবৃতিতে আবদুল হালিম বলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ জামায়াতে ইসলামী সম্পর্কে যে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত, অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন, তা আমাদের বিস্মিত করেছে। এটি কোনো রাজনীতিবিদের ভাষা হতে পারে না। আমরা তার এ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাই।

এর আগে, সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর হাজারীবাগে এক সমাবেশে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ তার বক্তব্যে জামায়াতে ইসলামীকে ‘যুদ্ধাপরাধী দল’ হিসেবে অভিহিত করেন।

তিনি বলেন, জামায়াত যুদ্ধাপরাধী দল। আমরা অস্বীকার করি না। তাই আজ থেকে বিএনপি-জামায়াত আর হবে না। আমরা জামায়াতকে বেআইনি ঘোষণার দাবি জানাই।

তার এ বক্তব্যের প্রতি ইঙ্গিত করে জামায়াত নেতা আবদুল হালিম বলেন, জামায়াতকে বেআইনি ঘোষণা সংক্রান্ত বিষয়ে তার কথায় আমাদের মাঝে প্রশ্ন উঠেছে। কার স্বার্থে এবং কাকে সন্তুষ্ট করার জন্য তিনি এমন বক্তব্য দিয়েছেন?

সর্বশেষ
জনপ্রিয়