ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮

ইভানার মৃত্যুতে আইনজীবী স্বামীসহ তিনজনের নামে থানায় লিখিত অভিযোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০১, ২৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংরেজি মাধ্যম স্কুল স্কলাসটিকার ক্যারিয়ার গাইডেন্স কাউন্সিলর ইভানা লায়লা চৌধুরীর মৃত্যুর ঘটনায় তার আইনজীবী স্বামীসহ তিনজনের নাম উল্লেখ করে রাজধানীর শাহবাগ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। 

গতকাল শুক্রবার সন্ধ্যায় ইভানার বাবা এ এস এম আমান উল্লাহ চৌধুরী এ অভিযোগ করেন। 

অভিযোগে যে তিনজনের নাম উল্লেখ করা হয় তারা হলেন - ইভানার স্বামী ব্যারিস্টার আবদুল্লাহ মাহমুদ হাসান রুম্মান, তার প্রেমিকা ব্যারিস্টার সানজানা ইয়াসিন খান ও অধ্যাপক ডা. মুজিবুল হক। 

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ওসি মো. মওদুদ হাওলাদার সংবাদমাধ্যমকে বলেন, ইভানার পরিবারের করা অভিযোগটি গ্রহণ করা হয়েছে। এখন পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

থানা সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ৭টায় ইভানার বাবা এ এস এম আমান উল্লাহ চৌধুরী, ইভানার দুলাভাই ও তাদের আইনজীবী ব্যারিস্টার এম সরোয়ার হোসেন শাহবাগ থানায় যান। পরে তার একটি লিখিত অভিযোগ করেন।  

অভিযোগে উল্লেখ করা হয়, বিয়ের পর থেকেই ইভানাকে তার স্বামী রুম্মান শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন। কিছুদিন আগে ইভানা জানতে পারেন, রুম্মান ব্যারিস্টার সানজানা ইয়াসিন খানের সঙ্গে পরকীয়া প্রেমে লিপ্ত। 

পরে ইভানা তার স্বামী রুম্মান ও সানজানার মধ্যে হোয়াটসঅ্যাপে প্রেমালাপের প্রমাণও পান এবং তার স্ক্রিনশট নিয়ে বন্ধুদের মেসেঞ্জারে পাঠান। এছাড়া বেশকিছুদিন ধরে রুম্মান ইভানাকে ঘুমের ওষুধ খাওয়াচ্ছিল, যাতে রুম্মান নির্বিঘ্নে সানাজানার সঙ্গে ফোনে প্রেমালাপ করতে পারে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। 

এর আগে গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগের পরীবাগে বহুতল বিশিষ্ট দুই ভবনের মাঝ থেকে ইভানা লায়লা চৌধুরীর, ৩২, মৃতদেহ উদ্ধার করা হয়। তার মৃত্যুর সুষ্ঠ তদন্তের দাবিতে শাহবাগ থানায় একটি আবেদন জমা দেন কয়েকজন আইনজীবী। 

সর্বশেষ
জনপ্রিয়