ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৭ ১৪২৮

সাকিবের ছুটি মঞ্জুর, যাচ্ছেন না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:২০, ৬ ডিসেম্বর ২০২১  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) চিঠি দিয়েছিলেন সাকিব আল হাসান। তার সেই ছুটি মঞ্জুর হয়েছে। ফলে নিউজিল্যান্ড যাচ্ছেন না টাইগার অলরাউন্ডার।

সাকিব আল হাসান যে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না এ নিয়ে বেশ আগে থেকেই গুঞ্জন ছিল। এরপরও তাকে নিয়েই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা করেছিল বিসিবি। সে সময় বলা হয়েছিল, সাকিব অনানুষ্ঠানিকভাবে ছুটি চেয়েছেন।

এমতাবস্থায় পরে আনুষ্ঠানিকভাবে ছুটি চান সাকিব। যা মঞ্জুর করেছে বিসিবি। সোমবার সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মাঠের পারফরম্যান্স হোক বা মাঠের বাইরের অক্রিকেটীয় কর্মকাণ্ড, বাংলাদেশের ক্রিকেটে আলোচনার সিংহভাগ জুড়ে থাকেন সাকিব আল হাসান। গত শনিবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট চলাকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করে বিসিবি। ১৮ সদস্যের এই দলে ছিল সাকিবের নাম। 

দল ঘোষণার আগে গণমাধ্যমের কাছে পাপন বলেন, এই সফরে যেতে অনিচ্ছার বিষয়টি তাকে অনানুষ্ঠানিকভাবে জানিয়েছেন সাকিব। তবে যেতে না চাইলে আনুষ্ঠানিকভাবে ছুটির আবেদন করতে হবে।

বিসিবি প্রধানের বক্তব্যের পর অপেক্ষা করেননি বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। বোর্ডের কাছে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠান তিনি। চিঠিতে যেতে না চাওয়ার কারণ হিসেবে ‘অনিবার্য পারিবারিক কারণের’ কথা উল্লেখ করেন তিনি।

এর পাশাপাশি সাকিব জানান, নিউজিল্যান্ড সফর থেকে সরে দাঁড়ানো ছাড়া তার আর কোনো বিকল্প নেই। শেষ পর্যন্ত সব বিবেচনা করেই সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড। 

উল্লেখ্য, নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আগামী বছরের ১ জানুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইতে হবে প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয়টি শুরু হবে ৯ জানুয়ারি।

সর্বশেষ
জনপ্রিয়