ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৮ ১৪২৮

দ্বিতীয় দিনে শুরুতেই লিটনকে ঘায়েল করলেন হাসান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ২৭ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারেই গতদিনের শতক হাঁকানো লিটন দাসকে এলবিডব্লিউ করেন হাসান আলি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯ রান।

পাকিস্তানের বিপক্ষে শুক্রবার (২৬ নভেম্বর) প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৫৩ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। সেঞ্চুরির আক্ষেপ রেখে ক্রিজ ছাড়েন মুশফিকুর রহিম। লিটন শতক হাঁকালেও দিন শেষে ১৯০ বলে ৮২ রান নিয়ে অপরাজিত ছিলেন মুশি। দিনশেষে বাংলাদেশ উইকেট হারায় ৪টি।

মুশফিকের ১৯০ বলে ৮২ রানের ইনিংসে রয়েছে ১০টি চারের মার। এদিনই সেঞ্চুরি পূর্ণ করেন লিটন। ক্রিকেটের অভিজাত ফরম্যাটে ২৬তম ম্যাচে এসে এটি তার প্রথম শতক। দিন শেষে লিটন অপরাজিত ছিলেন ১১৩ রানে।

টেস্ট ক্যারিয়ারে এ ম্যাচের আগে দুটি নব্বই ছাড়ানো ইনিংস আছে লিটনের। জিম্বাবুয়ের বিপক্ষে একবার করেন ৯৫ ও শ্রীলঙ্কার বিপক্ষে ৯২। সেই দুবার সেঞ্চুরি হাঁকাতে ব্যর্থ হলেও পাকিস্তানের বিপক্ষে ঠিকই শত রান তুলে নেন তিনি। ৯৫ বলে ৫০ রান পূর্ণ করেন লিটন। শতকের ঘরে পৌঁছাতে তিনি খেলেন ১৯৯ বল। তার ইনিংসে আছে ১০টি চার ও একটি ছয়ের মার। লিটন যখন শত রান করেন তখন মুশফিক অপরাজিত ছিলেন ৭৭ রানে। 

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার দলের অধিনায়ক মুমিনুল হক। তবে অধিনায়কের সেই সিদ্ধান্তের ফায়দা উঠাতে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। উল্টো মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ভরাডুবির দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিল বাংলাদেশ। 

তবে সেখান থেকে দলের হাল ধরেন লিটন আর মুশফিক। তাদের অপরাজিত ২০৪ রানের জুটির উপর ভর করে প্রথম দিনটা নিজেদের করে নেয় বাংলাদেশ।

সর্বশেষ
জনপ্রিয়