ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

রপ্তানি বাজার বাড়াতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ২৭ অক্টোবর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সারা বিশ্বে রপ্তানি বাজার বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ট্রেড এ্যান্ড নভেস্টমেন্ট সামিট-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ নির্দেশনা দেন তিনি। এসময় নতুন নতুন পণ্য উৎপাদনে গবেষণা বাড়ানোর তাগিদ দেন শেখ হাসিনা।

ব্যবসায়ীদের উৎসাহ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইচ্ছা থাকলেই সবকিছু বাস্তবায়ন সম্ভব। বিদেশিদের জন্য বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরিতে অঙ্গীকারাবদ্ধ তার সরকার। আওয়ামী লীগ সরকারের ১৩ বছরে বিনিয়োগ বাড়ানো ও পণ্যের বহুমুখীকরণে নানা উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান শেখ হাসিনা।

এজন্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপনের অনুমোদন দেয়া হয়েছে। বাংলাদেশ এখন প্রতিটি খাতে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পেরেছে বলেও জানান প্রধানমন্ত্রী। বক্তব্যে বাংলাদেশে বিনিয়োগ ও সহজর ব্যবস্যা করার নানা সুযোগ সুবিধা তুলে ধরে বিদেশী বিনিয়োগ বাড়ানোর আহবানও জানান তিনি।

৭ দিন ব্যাপী এই বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন চলবে ১নভেম্বর পর্যন্ত। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় এই সম্মেলনে ৩৮টি দেশের ৫৫২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এর মধ্যে দেশীয় প্রতিষ্ঠান ২৮১টি এবং বিদেশি প্রতিষ্ঠান ২৭১টি। এতে অবকাঠামো, আইটি, চামড়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং, ফার্মাসিউটিক্যালস, এবং জুট ও টেক্সটাইল পণ্য সহ ৯ টি খাত প্রদর্শিত হবে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়